কর্ণাটকের নির্বাচনে হঠাৎ ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, ব্যাপক চাঞ্চল্য

সর্ষের মধ্যেই ভূত, কর্নাটকে গ্রাম পঞ্চায়েতে ভোট গণনার সময় স্লোগান উঠল পাকিস্তানের পক্ষে। দক্ষিণ কন্নড়ের উজিরে জেলায় ঘটেছে এ ঘটনা, যার ফলে এই চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে। আর এই কারণেই বিজেপি এখন দোষারোপ করছে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া রাজনৈতিক শাখা, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া। সূত্রের মাধ্যমে জানা যায়, গতকাল বুধবার উজিরে ঘটেছে এ ঘটনা।

যেখানে গ্রাম পঞ্চায়েতের ভোট গণনার সময় হঠাৎ করেই স্লোগান ওঠে পাকিস্তানের পক্ষে। আর সেই স্লোগান চলাকালীন কোন একজন ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে সেটা ভাইরাল হয়নি নিমিষে। আর তারপরেই রাজ্য তথা দেশজুড়ে উত্তেজনার পারদ চড়তে থাকে। ইতিমধ্যে পুলিশ তদন্তে নেমেছে এর উৎস জানতে।

এই মেরুকরণের পরে পরেই ঘটল এই ঘটনা, যার কারণ বিজেপি দোষ চাপাচ্ছে এস ডি পি আই এর ওপর। অনেক কয়েকজন বিজেপি নেতা জানিয়েছেন বিজেপির বিরুদ্ধে উস্কে দিতেই এই কাজ করেছে এস ডি পি আই। বর্তমান পঞ্চায়েত ভোটের ফলাফল সেখানে এগিয়ে রয়েছে বিজেপি ১২৭৯৫ টি ভোটে। এরপর রয়েছে কংগ্রেস, তবে এই বিজেপির ৮ হাজার জনের উপরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় সহজে।

শেষ বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রথমে সরকার করলেও পরে অনেকেই বিজিপির দিকে ঝুকে যায় যার ফলে ফের সরকার গড়ে বিজেপি আর সেই সূত্র ধরেই এবার পঞ্চায়েত নির্বাচনে মাটি শক্ত করতে মাঠে নেমেছিল বিজেপি।