ফাঁকা রাস্তায় আচমকা ভালুকের হানা, নখের আঁচড়ে চোখ নষ্ট হল মহিলার, দেখুন ভিডিও

ফাঁকা রাস্তায় আচমকা ভালুকের হানা
ফাইল ছবি

এর আগে হায়দরাবাদে চিতা দেখা গিয়েছিল। এবার কর্ণাটকের রাস্তায় দেখা গেল ভালুক। ওই রাজ্যের চন্নাপাটনায় এক বৃদ্ধার উপর হামলা চালালো ওই ভালুক। ভালুক নখের আঁচড় দিয়ে মহিলাকে ক্ষতবিক্ষত করে দেয় এবং ওই মহিলার একটি চোখও নষ্ট হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। রামনদর জেলার বনবিভাগ জানিয়েছে, সাকাম্মা নামে ৬৫ বছরর বয়সী এক স্থানীয় বৃদ্ধা এদিন ভোর ৬ টার দিকে ঘর থেকে বেরিয়েছিলেন।

ফাঁকা রাস্তায় ওই বৃদ্ধাকে সামনে পেয়ে তাঁর উপর চড়াও হয় ভালুকটি এবং তার চোখ উপরে নেয় ভালুকটি। বাধা দিতে গিয়ে সাকাম্মার ছেলেও গুরুতর আহত হয়েছেন। এরপর তাঁকে বেঙ্গালুরুর এক হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তবে মনে করা হচ্ছে, তাঁর প্রাণের ঝুঁকি নেই। সাকাম্মা অন্য চোখে দৃষ্টি শক্তি আছে কিনা তা শুক্রবার চিকিৎসকরা পরীক্ষা করে দেখবেন।

বন বিভাগের আধিকারিরা জানিয়েছেন, ভালুকটি সম্ভবত অত্যন্ত ক্ষুদার্ত ছিল। তাঁরা খবর পেয়েছিলেন, বৃহস্পতিবার ভোর তিনটে নাগাদই এপিএমসির বাজারের দিকে ভালুকটি হানা দিয়েছিল। ভালুকটিকে কয়েকজন দেখতে পেয়ে বন বিভাগকে সতর্ক করেছিল। ওই এলাকায় আবর্জনা ফেলার জায়গায় প্রচুর পচে যাওয়া আম ফেলা হয়েছিল, তার গন্ধেই ভালুকটি আকৃষ্ট হয়েছিল বলে মনে করা হচ্ছে।

এই ঘটনার পর বনবিভাগ ও পুলিশের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের রাত ৭টা থেকে সকাল ৭টা অবধি বাড়ির ভিতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে, যতদিন ভালুকটি বনে ফিরে না যায়। তবে অনেক খুঁজেও ভালুকটিকে লোকালয়ে পাওয়া যায়নি বলে জানিয়েছে বনবিভাগ এবং তাদের ধারণা, ভালুকটি বনেই চলে গিয়েছে। আবার যদি ভালুকটি লোকালয়ে চলে আসে, তখন তাকে ধরার চেষ্টা করা হবে বলে জানিয়েছে বনবিভাগ।