দেশবাসীকে ঘরে আটকে রাখতে সফল রামায়ণ, তৈরী হলো অনন্য নজির

দেশবাসীকে ঘরে আটকে রাখতে সফল রামায়ণ

গোটা দেশ জুড়ে করোনা আতঙ্ক। করোনা মোকাবিলার জন্য গোটা দেশ জুড়ে ১৭ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকার। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হওয়া নিষেধ। এই পরিস্থিতিতে ঘরবন্দি হয়ে আছেন সবাই। লকডাউনের সময় দেশবাসীর মনোরঞ্জনের জন্য রামায়ণ, মহাভারতের সম্প্রচার শুরু করেছিল দূরদর্শন। ৩৩ বছর পর রামায়ণের পুনঃপ্রচার করেছে দুরদর্শন। এত বছর পর টেলিপর্দায় ফিরেও মানুষের মন জয় করে বিশ্ব রেকর্ড গড়ল রামায়ণ।

দর্শকসংখ্যার বিচারে এই শো বিশ্বরেকর্ড গড়েছে বলে এক টুইটে দাবি করেছে ডিডি ইন্ডিয়া। সম্প্রতি ১৮ এপ্রিল শেষ হয়েছে রামানন্দ সাগরের রামায়ণ। ডিডি ইন্ডিয়া ইন্ডিয়া জানিয়েছে, শেষ হওয়ায় দিন দুয়েক আগে গত ১৬ এপ্রিল রামায়ণের দর্শকসংখ্যা ৭.৭ কোটি ছিল। তবে তার পর থেকেই দূরদর্শনের দর্শক সংখ্যার হার আবার পড়তে থাকে। কমে প্রায় ৫০ শতাংশ হয়ে গিয়েছে।

এক রিপোর্টে জানা গিয়েছে, এরজন্যই পুরোন আরও কিছু ধারাবাহিক ফিরতে পারে এই চ্যানেলে। ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের দেওয়া তথ্য অনুযায়ী, ১৮ এপ্রিলের পর থেকে সকালের দিকে প্রায় ৬৬ শতাংশ হারে দর্শক কমেছে দূরদর্শনের। বিকেলের দিকে এই কমার হার ২৯ শতাংশ। সব মিলিয়ে আবার প্রায় ৫০ শতাংশ দর্শক কমে গিয়েছে।