ফের প্রবল নিম্নচাপ বঙ্গোপসাগরে, আগামী ৪৮ ঘন্টা থাকতে হবে খুবই সতর্ক

ওড়িশায় সৃষ্টি ঘূর্ণাবাত, যার ফলে এবার বিভিন্ন রাজ্যের উপকূলে দারুণ প্রভাব পরছে। এখন উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে এই ঘূর্ণাবাতের অবস্থান, যার ফলেই কিনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে দারুণ এক প্রভাব পরতে চলেছে। আর সেই কারণেই আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে পশ্চিমবঙ্গের ওপরে দারুণ একটা প্রভাব পরতে চলেছে, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান সব জায়গায় একই অবস্থা।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাছন্ন, আর তার ফলেই শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি।দক্ষিনবঙ্গের সাথে প্রভাব পরতে চলেছে উত্তরবঙ্গেও। উত্তরবঙ্গের ৫ জেলায় এই প্রভাব পরতে চলেছে, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিংপং সব জায়গায়। এদিকে উত্তরবঙ্গের সাথে বৃষ্টির প্রভাব পরতে চলেছে উত্তর পূর্ব ভারতেও। সেখানেই এক দারুণ প্রভাব পরতে চলেছে অসম, মেঘালয় এই সব জায়গায়।

এখন এই ওড়িশায় সৃষ্ট ঘূর্নাবাত ও নিম্নচাপের ফলে ওড়িশা, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে একটা ভারী প্রভাব পরতে চলেছে। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাছন্ন থাকায় ভ্যাপসা গরম ও অস্বস্তির মধ্যেই দিন কাটাতে হচ্ছে শহর বাসীকে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রীর ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রীর ঘরে।এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৭% এর ঘরে।