আ’জ’ব কা’ন্ড, প্রায় আধমরা একটি আরশোলাকে বাঁ’চা’তে হাসপাতালে ছুটলেন এক পথচারী, এরপর যা হলো

রাস্তায় পড়ে রয়েছে এক রোগী। যথা সম্ভব তাকে হাসপাতালে ভর্তি করাতে হবে। সময়মতো চিকিৎসা শুরু না করতে পারলে তার প্রাণ সংশয় হতে পারে। এমন সময়ে সঠিক পন্থা অবলম্বন করলেন এক পথচলতি মানুষ। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার পর বোঝা গেল আসল ঘটনাটি। ওই রোগী আসলে একটি আরশোলা! সত্যি শুনলে অবাক মনে হলেও ঘটনাটি কিন্তু সত্যিই।

রাস্তায় প্রায় আধ মোটা হয়ে পড়েছিল ওই আরশোলাটি। ওই অবস্থায় তাকে রাস্তায় পড়ে থাকতে দেখে নিজেকে ঠিক রাখতে পারেনি একজন ব্যক্তি। তাই তাকে সোজা তুলে নিয়ে গিয়ে ভর্তি করিয়ে দেন হাসপাতলে। সেখানে তার চিকিৎসা শুরু হয়ে যায়। এমন একটি আজব ঘটনা ঘটেছে থাইল্যান্ড শহরে।

পশু চিকিৎসক ডাক্তার থানু লিম্পাপাট্টানাওয়ানিচ তাঁর এই অভিজ্ঞতা শেয়ার করেছেন। এর আগে যে তার এমন কোনো অভিজ্ঞতা হয়নি তাও বলেছেন তিনি। পশু চিকিৎসক জানিয়েছেন যে, তার কাছে একজন ব্যক্তি একটি আরশোলা নিয়ে এসে বলেন যে তাকে বাঁচাতেই হবে। প্রথমে একটু অবাক হয়ে গেলেও কাজটি করতে রাজি হয়ে যান চিকিৎসক।

আস লাঠিকে পরীক্ষা করে তিনি বলেন যে, সঠিক সময়ে চিকিৎসা হলে আরশোলা টির বাঁচার সম্ভাবনা রয়েছে। আরশোলার প্রতিও এইরকম দয়া থাকতে পারে যে কারোর, তা জেনে সত্যিই হতবাক হয়ে গেছেন চিকিৎসক।

ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর অনেকেই প্রশংসা করেছেন ওই ব্যক্তির। অনেকেই বলেছেন যে, ব্যাপারটি হাস্যকর মনে হলেও এটা কিন্তু হাসির ঘটনা নয়। পৃথিবীতে সমস্ত প্রাণীর গুরুত্ব রয়েছে। প্রত্যেক প্রাণীর প্রতি আমাদের দয়াশীল হওয়া দরকার।