মাথায় আকাশ ভেঙ্গে পড়লো মধ্যবিত্তদের, FD-তে রেকর্ড হারে কমলো সুদ, ঘোষণা স্টেট ব্যাঙ্কের

বর্তমানে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন এবং কোয়ারেন্টাইন।দেশের প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস।বিভিন্ন রাজ্য এবং সেখানকার সরকার তাই মোকাবিলা করার জন্য লকডাউনের রাস্তা বেঁছে নিয়েছে।জানা গিয়েছে,ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার অতিক্রম করে গিয়েছে। এই লকডাউনের মাঝে সবথেকে বেশি ক্ষতির সম্মুখীন হয়ে পড়ছে মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্তরা।

প্রসঙ্গত, এই লকডাউনে যখন দেশের সমস্ত মানুষের নাজেহাল পরিস্থিতি, এর মাঝেও স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিটে সুদের হার কমাল ভারতীয় স্টেট ব্যাংক।জানা গিয়েছে, তিন বছর পর্যন্ত সমস্ত ধরনের স্থায়ী আমানতে ২০ বেসিস পয়েন্ট বা ০.২০ শতাংশ হারে সুদ কমানো হয়েছে।আর এই নয়া সুদের হার ১২ মে থেকে কার্যকর হবে।তবে দেশের প্রবীণ নাগরিকদের জন্য ইতিমধ্যেই একটি নতুন ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে দেশের মধ্যে সবথেকে বৃহত্তম ব্যাংকিং প্রতিষ্ঠানটি।

তবে ইতিমধ্যেই, ব্যাঙ্কের তরফ থেকে সমস্ত অ্যাকাউন্ট হোলডারদের জন্য সুখবর পাঠিয়েছে এসবিআই।প্রায় সমস্ত রকমের ঋণেই সুদের হার কমিয়ে দিয়েছে তাঁরা।বর্তমান পরিস্থিতির নিরিখে ১৫ বেসিস পয়েন্ট বা ০.১৫ শতাংশ হারে সুদ কমানো হয়েছে। এক বছরের MCLR এ সুদের হার ৭.৪০ শতাংশ থেকে কমে হতে চলেছে ৭.২৫ শতাংশ। আগামী ১০ মে থেকে কার্যকর হতে চলেছে এই নয়া সুদের হার।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>