করোনার মোকাবিলা করতে স্টেডিয়ামকে বানানো হল হাসপাতাল

করোনার মোকাবিলা করতে স্টেডিয়ামকে বানানো হল হাসপাতালে

গোটা বিশ্বের সমস্ত জায়গা তেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে এর মধ্যেই এক অসাধারণ পদক্ষেপ গ্রহণ করল ব্রাজিলের ফুটবল ক্লাবগুলি। ইতিমধ্যেই ব্রাজিলে এই করোনা আক্রান্তের সংখ্যা ১৫০০ অতিক্রম করেছে, তাই সে দেশের ফুটবল ক্লাবগুলি ঠিক করল যে তাদের ওই গোটা ক্লাবই তারা সরকারের হাতে তুলে দেবে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের চিকিৎসার জন্য।

প্রায় একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে ব্রাজিলেও। অন্যান্য দেশের মতো সে দেশেও এখন ফুটবল একেবারেই বন্ধ। জানা গিয়েছে,সাও পাওলো এবং রিও দি জেনেইরোর মতো ওরম ঘিঞ্জি জনবসতিপূর্ণ এলাকায় করোনা তে কেউ যদি আক্রান্ত হয় তাহলে তাদের উপযুক্ত চিকিৎসার জন্য প্রয়োজন হাসপাতালের। সেই কারণে এমন সিদ্ধান্ত।

ব্রাজিলের সব থেকে দুই বড় ক্লাব কোরিন্থিয়ান্স ও স্যান্টোস একইরকম একটি পদক্ষেপ গ্রহণ করেছে। তারা তাদের নিজের স্টেডিয়াম ছেড়ে দিয়েছে করোনা তে আক্রান্তদের জন্য চিকিৎসার জন্য। তাদের সদর দপ্তরকে এই কাজে ব্যবহার করার অনুমতি দিয়েছে। স্যান্টোসের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ভিলা বেলমিরো স্টেডিয়ামের লাউঞ্জে একটি অস্থায়ী ক্লিনিক তৈরির পরিকল্পনা চলছে।

এছাড়াও দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন ক্লাব ফ্ল্যামেঙ্গো জানিয়েছে, তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের পুরোটা স্বাস্থ্য কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে। সমস্ত ডাক্তাররা তাদের পক্ষ থেকে ওখানকার সাধারণ জনগনের উদ্দেশ্য সতর্কবা জারি করেছে। সে দেশের সরকার সবাই কে সাবধান থাকতে বলেছে।