নামমাত্র টাকায় লন্ডন যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে স্পাইসজেট, দেখে নিন খরচ

করোনা পরিস্থিতির মধ্যে পরিবহন ব্যবস্থার উপর খুবই চাপ পড়েছে এবং এককথায় বলতে গেলে খুবই ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে বিমান পরিষেবাও বাদ যায়নি বিমান পরিষেবাকেও অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে করোনা পরিস্থিতির মধ্যে। তাই স্পাইসজেট বেসরকারি বিমান সংস্থা ঠিক করেছে খুব কম খরচের মধ্যে দিল্লি ও মুম্বাই থেকে বিমান যাবে লন্ডনে। মাত্র ৫৫ হাজার টাকার মধ্যেই হবে সমস্ত পরিষেবা এমনটাই দাবি করেছেন স্পাইসজেট বিমান সংস্থা।

অনেকের কাছেই এই ৫৫ হাজার টাকাটা অনেক বেশি মনে হলোও। বিশেষজ্ঞদের মতে লন্ডন যাওয়ার জন্য এই অর্থে র প্যাকেজটি খুবই কম। সূত্র অনুযায়ী বিমানটিতে এয়ারবাস এ৩৩০-৯০০ নিও এয়ারক্রাফ্ট ব্যবহার করা হয়েছে। এছাড়াও বিমানটিতে থাকবে ১৮টি বিজনেস ক্লাস এবং ৩৫৩টি ইকোনমি ক্লাস থাকবে। যারফলে যাত্রীদের যাতায়াতে কোনো অসুবিধা হবেনা। শোনা যাচ্ছে আগামী ডিসেম্বর মাস থেকেই এই বিমানে চালু হবে। তবে ৫৫ হাজার টাকা সমস্তকিছু ধরেই খরচ বরাদ্দ করা হয়েছে। অর্থাৎ খাওয়া-দাওয়া থেকে শুরু করে সমস্ত কিছু যাত্রীরা ৫৫ হাজার টাকার মধ্যে পাবে যাত্রীরা। এছাড়াও রয়েছে এই বিমানে বিনোদনের ব্যবস্থা, যা যাত্রীদের আনন্দ প্রদান করবে যাত্রা সময়।

বিমানটি চালু করার কারণ হলো করো না পরিস্থিতির মধ্যে আমাদের দেশকে অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। কারণ করোনা পরিস্থিতির মধ্যে সমস্ত পরিষেবা বন্ধ ছিল এমনকি বিমান পরিষেবা বন্ধ ছিল। লকডাউন শেষ হওয়ার পরেও বিমান পরিষেবা কিছুটা শুরু হলেও, সেরকমভাবে যাত্রীদের আনাগোনা নেই। তাই বিমান পরিষেবা দিক থেকে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই চাহিদা পূরণ করার জন্য দিল্লি ও মুম্বাই থেকে লন্ডন যাওয়ার জন্য স্পাইসজেট বিমান সংস্হা এই বিমান চালু করার সিদ্ধান্ত নিয়েছেন। এরফলে হয়ত অনেকটাই আর্থিক সমস্যা মেটানো সম্ভব হবে।