শেষ ছবি মুক্তি পেতে চলেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের, অধীর আগ্রহে অপেক্ষা করছেন সিনেমাপ্রেমীরা

গত বছরের নভেম্বর মাসেই প্রয়াত হয়েছেন টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। জীবন কালে তিনি বহু ছবিতে অভিনয় করেছেন। অনুরাগীদের জন্য একরাশ স্মৃতি রেখে গিয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা। জীবনের শেষ পর্যায় অব্দি সাবলীলভাবে কাজ করে গিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর মৃত্যুর তিন মাসের মাথায় মুক্তি পেতে চলেছে তার অভিনীত শেষ ছবি “সময়”।

সৌমিত্র চট্টোপাধ্যায় মানেই বাঙালির কাছে এক অপরিসীম নস্টালজিয়া! তার মহাপ্রয়াণের সঙ্গে সঙ্গেই বাংলা সিনেমা জগতের একটি অধ্যায় শেষ হয়েছে। জনপ্রিয় অভিনেতার শেষ ছবিটিকে ঘিরে স্বভাবতই অনুরাগীদের মনে বেশ উৎসাহ সৃষ্টি হয়েছে। দাদু এবং নাতির গল্প বলবে “সময়”। এক বেকার ও মাদকাসক্ত নাতিকে দাদু কিভাবে জীবনের মূলস্রোতে ফিরিয়ে আনবেন, সেই গল্পই শোনাতে আসছে “সময়”।

আজ পিভিআর ডায়মন্ড প্লাজায় “সময়” এর প্রিমিয়রের আয়োজন করা হয়েছে। বিশিষ্টজনেরা আজ সেখানে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতিচারণা করবেন। প্রসঙ্গত উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসু করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। তাই তিনি এদিনের স্মৃতিচারণায় উপস্থিত থাকতে পারবেন না। লকডাউন পর্ব কাটিয়েই এই ছবির শুটিং সেরে ফেলেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

এর পরেও অবশ্য পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘‌অভিযান’‌ সিনেমার শুটিংও ছেড়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ২৮শে আগস্টের মধ্যেই “সময়” সিনেমার শুটিং সেরে ফেলেছিলেন তিনি। অসুস্থ বোধ করছিলেন, তাই ডাবিংও দ্রুত সেরে ফেলতে চেয়েছিলেন। এরপর ৫ই অক্টোবর তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। প্রায় এক মাসেরও বেশি সময় ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শেষমেষ মৃত্যুর কাছেই হার মেনে নেন “অপরাজিত” অপু।