বলিউডে মাদক কান্ড ও অন্যান্য বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন সোনু সুদ, দিলেন কড়া বার্তা

বর্তমানে বলিউডে কান পাতলেই এখন শুধু সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্য মামলা নিয়ে বিতর্কের গুঞ্জন শোনা যায়। বলিউড অভিনেতার মৃত্যুরহস্য মামলার সাথে জড়িয়ে গেছে ড্রাগ বিতর্ক। আর তার সাথে সাথেই বলিউডের তাবড় তাবড় পরিচালক, অভিনেতাদের নাম জড়াচ্ছে মাদক সেবন থেকে শুরু করে মাদক সরবরাহের মতো গুরুতর অপরাধের সঙ্গে। এতদিনে বলিউড বিতর্ক সম্পর্কে মুখ খুললেন অপর এক সেলিব্রেটি সোনু সুদ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সংক্রান্ত এসংক্রান্ত দুটি টুইট করেছেন সোনু। যেখানে তিনি প্রত্যক্ষভাবে কারোকে সম্বোধন না করলেও, পরোক্ষে বলিউড বিতর্ক সম্বন্ধেই নিজের ক্ষোভ প্রকাশ করেছেন বলে মনে করা হচ্ছে। একটি টুইটে তিনি লিখেছেন, মানুষ যতটা শক্তি নিয়ে অন্যকে ছোট করার চেষ্টা করেন, সেই শক্তি যদি অন্যকে সম্মান প্রদর্শনের কাজে লাগাতেন, তাহলে দেশের চিত্রটা রাতারাতি বদলে যাবে।

অপর একটি টুইটে তিনি লিখেছেন, সম্মান অর্জন করার চেষ্টা করুন। বিখ্যাত হতে যাবেন না। বিখ্যাত তো অনেকেই হন, যারা ভবিষ্যতে আর সম্মান পাবেন না। সোনুর এই টুইটের পরিপ্রেক্ষিতে তার অনেক অনুগামীই জানতে চাইছেন, এই কথাটা কি তিনি কঙ্গনা রানাওয়াত এবং বলিউডের উদ্দেশ্যেই বলেছেন? এই প্রশ্নের জবাব দেননি সোনু। তবে অপর এক অনুরাগীর বক্তব্য অনুযায়ী, বলিউড ছাড়া আর কাকে উদ্দেশ্য করে এ কথা লিখবেন তিনি। বলিউড এখন একে অপরের প্রতি কাদা ছোড়াছুড়ির খেলায় মেতেছে।

উল্লেখ্য, করোনার মতো ভয়ঙ্কর মহামারীর পরিস্থিতিতে বলিউড অভিনেত্রী কঙ্গনার নেতৃত্বে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য নিয়ে মেতে উঠেছিল বলিউড। সেখানে সোনু সুদ করোনায় দুর্গতদের পাশে দেবদূত এর ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। হাজার হাজার পরিযায়ী শ্রমিককে নিজ দায়িত্বে বাড়ি ফিরিয়ে দিয়েছেন তিনি। তাদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করেছেন। সেসময় বলিউড সেলিব্রিটিরা একে অপরকে দোষারোপ করতেই ব্যস্ত থেকেছেন। বলিউডের এই আচরণের পরিপ্রেক্ষিতেই সোনু সুদ প্রতিবাদ করলেন বলে মনে করছে নেটিজেন।