কোন কোন তারকারা এড়িয়ে চলেন করন জোহরকে, জেনে নিন

সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকে “নেপোটিজম” নিয়ে জোর গুঞ্জন উঠেছে বলিউডে। আর এ বিষয়ে সবথেকে বেশি লাঞ্ছিত হয়েছেন পরিচালক করন জোহর। পরিচালকের প্রতি বেশ কিছু অভিনেতা ও নেটিজেনদের অভিযোগ, “তিনি কেবল তার পছন্দমত ব্যক্তিকেই বলিউডে জায়গা দেন। ছবি ফ্লপ হলেও তার দৌলতে পরবর্তী সুযোগ পেয়ে যান তার পছন্দের স্টার কিডসরা।

এদিকে বহু প্রতিভাবান অভিনেতা উপেক্ষিত হন তাঁর রাজত্বে। বহু আগে থেকেই তার বিরুদ্ধে এই অভিযোগ চলে আসছে, যে বেশকিছু প্রতিভাবান শিল্পীর ফিল্মি ক্যারিয়ার নষ্ট করে দিয়েছেন তিনি। এ কথা যে সত্যি, তা বারবার প্রমাণ হয়ে যায় পরিচালকের ফিল্মোগ্রাফি দেখে। আবার বলিউডের বেশ কিছু স্টার নিজেরাই তার সাথে কাজ করতে চান না। যেমন, সলমান খান। অবশ্য এ বিষয়ে কাজ করে শাহরুখ-সলমান ইগো। শাহরুখ খানের সাথে বেশ সখ্যতা করনের। আর এটাই সলমানের অপছন্দের বিষয়।

বলিউডে আরেক স্টার আমির খানকেও কখনো দেখা যায়নি করণ এর সিনেমায়। শোনা যায় তার পেছনেও রয়েছে করনের শাহরুখের প্রতি ঘনিষ্ঠতা। একবার টিভি মাধ্যমে আমির করনের প্রতি বলেছিলেন, “আমিতো আপনাকে চিনিনা।” সলমান-আমিরের সাথে নাম জুড়েছে অজয় দেবগন এবং কাজলেরও। অজয়ের সাথে কখনো কাজ না করলেও একটা সময় কাজলের সাথে বহু সিনেমা করেছেন করণ। তাদের সম্পর্ক তলানীতে পৌঁছায় যখন, অজয়ের শিবায় ছবি কে খারাপ রেটিং দেওয়ার জন্য করন টাকা দিয়ে ভাড়া করেন কেকেআর কে।

স্বাভাবিকভাবেই এই ঘটনার পর বেজায় চটেছেন অজয়-কাজল দম্পতি। একটি ভিডিও পোস্ট এর মাধ্যমে এসংক্রান্ত বিষয়টি জানিয়ে অজয় জনসাধারণের সামনে করণের মুখোশ খুলে দেন। করন বিরোধী নিয়ে প্রশ্ন উঠলে কঙ্গনার নাম উঠবে না, তাই কি কখনো হয়? নেপোটিজম নিয়ে বারবার সরব হয়েছেন তিনি। করনের বিরুদ্ধেও এনেছেন অভিযোগ। প্রকাশ্যে “মুভি মাফিয়া” বলে সম্বোধিতও করেছেন করনকে।