এতদিনে বাড়িতে পেলেন কলের জল, নিচু হয়ে প্রণাম করলেন বৃদ্ধা, অসমের ভিডিও ভাইরাল দেশজুড়ে

জলই তো জীবন! জল ছাড়া জীব, কল্পনাই করা যায় না। সময় যতই এগোচ্ছে, প্রযুক্তির যত উন্নয়ন ঘটছে, ততো দ্রুত উন্নয়ন লাভ করছে মানব সমাজ। তা সত্ত্বেও দেশের বেশ কিছু অঞ্চলে এখনো প্রযুক্তি সে ভাবে পৌঁছতে পারেনি। শহরাঞ্চলে ট্যাপ কল, মোটর পাম্পের ব্যবহারে জলের চাহিদা মেটানো সম্ভব হলেও, দেশের বেশ কিছু অঞ্চলের মহিলাদের এখনো কলসি কাঁখে দূরদূরান্ত থেকে জল সংগ্রহ করতে যেতে হয়।

এ রকমই একটি অঞ্চলে যখন সরকারের তরফ থেকে বাড়িতে বাড়িতে ট্যাপ কলের বন্দোবস্ত করে দেওয়া হয় তখন স্বাভাবিকভাবেই অনেক উপকৃত হোন মানুষ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এ রকমই একটি চিত্র ধরা পড়লো। যেখানে দেখা যাচ্ছে বাড়ির নতুন ট্যাপ কলের সামনে হাতজোড় করে গড় হয়ে প্রণাম করছেন এক প্রৌঢ়া। যেন এতদিনে তার মনোবাঞ্ছা পূরণ হয়েছে। এই ট্যাপ কলই যেন তার কাছে ভগবান স্বরূপ।

সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াত। এই পোষ্টের ক্যাপশনে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জল প্রকল্প সাধারণ মানুষের দৈনন্দিন জীবনযাত্রাতে অনেক বদল এনেছে। অসমের এই দিদি তার বাড়িতে প্রথম জলের কল পেয়ে মাথা নিচু করে প্রণাম জানাচ্ছেন!”। তিনি আরো বলেছেন, “স্বাধীনতার পর থেকে দেশের সাধারণ মানুষ যে সকল ন্যূনতম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বে তারা এখন সেগুলি পাচ্ছেন”।