মধ্যপ্রদেশের ক্ষিপ্রার জলাধার থেকে উঠছে ধোঁয়া, হচ্ছে বারবার বিস্ফোরণ

ক্ষীপ্রা নদী শেষ পর্যন্ত কি একেবারে ক্ষীপ্র হয়ে উঠেছে।কারণ সম্প্রতি এই নদীকে কেন্দ্র করেই দারুন কৌতূহল ও উত্তেজনার সৃষ্টি হয়েছে। মধ্যপ্রদেশের উজ্জয়িনী তে অবস্থিত এই নদীতে নাকি প্রায়ই বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। আসলে এই নদীটির ত্রিবেনীর স্টপ ড্যামের কাছে এই বিস্ফোরণ হচ্ছে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই প্রশাসন সর্তকতা অবলম্বন করেছে যার ফলে সেই এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য।

আগুনের স্ফুলিঙ্গ সহ ধোয়া সবকিছুই লক্ষ্য করা যাচ্ছে সেই অঞ্চল থেকে। এই এলাকায় প্রথম বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে 26 শে ফেব্রুয়ারি। আর স্থানীয় সূত্রে জানা গেছে,সেই এলাকায় নাকি এখন প্রায়ই শোনা যাচ্ছে বিস্ফোরণের শব্দ। আরজি স্থানে বিস্ফোরণ ঘটছে তার আশে পাশেই সাধারণ মানুষ পূর্ণিমা অমাবস্যায় স্নান করে থাকে।

ইতিমধ্যেই আশিস সিং স্থানীয় কালেক্টর, ও জনসম্পদ দপ্তরের এক কর্মীকে সমস্ত কিছু খতিয়ে দেখার জন্য সেই স্থানে পাঠানো হয়েছে। তারা বিভিন্ন কিছু খতিয়ে দেখে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্ষীপ্রা নদীর এক জায়গায় বিস্ফোরণ হচ্ছে, কিন্তু কেন? এই সমস্ত কিছু খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই লোক পাঠানো হয়েছে। ইতিমধ্যেই ভূতত্ত্ববিদদের কাছে চিঠি পাঠানো হয়েছে, সেখানে জিওলজিক্যাল কোন সংকেত পাওয়া যাচ্ছে বলে মনে করা হচ্ছে।