মাটি থেকে অনবরত বে’র হ’চ্ছে ধোঁ’য়া! রানীগঞ্জে ছড়িয়েছে চা’ঞ্চ’ল্য

সম্প্রতি রানীগঞ্জের অমৃত নগর এলাকায় মাটি থেকে ধোঁয়া নির্গত হতে দেখে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অমৃত নগর এলাকায় কিছুদিন আগে ধ্বস নামে। সেই সময় মাটি থেকে ধোঁয়া নির্গত হতে দেখা যায়। এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়লেও ইসিএল এই ব্যাপারে কোনো ব্যবস্থা নেই বলে অভিযোগ স্থানীয়দের। মঙ্গলবার সকালে অমৃতনগর কোলিয়ারি ৪ নম্বর এলাকায় বিস্তীর্ণ এলাকাজুড়ে আরো একবার মাঠে বসে যায়।

সঙ্গে সঙ্গে মাটি থেকে নির্গত হতে শুরু করে দেয় বিষাক্ত গ্যাস। যে এলাকায় ধস নেমেছে সেই এলাকা আগেই ইসিএলের পক্ষ থেকে বিপদজনক বলে ঘোষণা করা হয়েছিল। বিষাক্ত গ্যাস মাটি থেকে নির্গত হওয়ার ফলে এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে উঠেছেন। উক্ত এলাকায় যাতে কোনো সাধারণ মানুষ প্রবেশ না করতে পারে তার জন্য সুরক্ষা কর্মী দিয়ে এলাকাটি ঘিরে রাখা হয়েছে। কয়েকদিন আগে ধস নেমে ক্ষতিগ্রস্ত হয়েছিল দুইটি বাড়ি এবং বেশ কয়েকটি গাছ।

১০ কবলিত এলাকার খুব কাছে রয়েছে একটি মন্দির এবং পরিত্যক্ত আবাসন যেখানে ৪০ থেকে ৫০ টি পরিবার বসবাস করে। নতুন করে ধর্ষণ আমায় আতঙ্কিত এলাকার মানুষ অবিলম্বে ইসিএল কর্তৃপক্ষের হস্তক্ষেপে দাবি করেছে। যদিও ইসিএলের দাবি অনুযায়ী, এই এলাকায় ধস নামা কোন নতুন কথা নয়। অনেকদিন আগেই এলাকাটাকে বিপদজনক বলে চিহ্নিত করা হয়েছে।