রাতে অ’ন্ত’র্বা’স পরে ঘুমোন? এই বিষয়টি জানলে ছেড়ে দেবেন অভ্যাস

আমাদের মধ্যে অনেকেই নিজের শরীরের গঠন সম্পর্কে ভীষণভাবে সচেতন থাকতে পছন্দ করেন।সব সময় নিজেকে সুন্দর দেখানোর জন্য বাড়িতে পড়ে থাকেন অন্তর্বাস। এরপরে বাইরে থেকে সুন্দর দেখালেও ভেতরে কিন্তু হয়ে যেতে পারে বড় ক্ষতি। চিকিৎসকদের মতে অনুযায়ী, দীর্ঘক্ষন যদি ব্রা পড়ে থাকেন তাহলে শরীরে দাগ হয়ে যেতে পারে। ঘুমের ব্যাঘাত ঘটতে পারে অথবা ক্যান্সার পর্যন্ত হতে পারে। আজকে এই প্রতিবেদনে জানানো হবে যে রাতে ঘুমের সময় ব্রা পরে শুলে কি কি ক্ষতি হতে পারে আপনার।

বয়সের সাথে সাথে আমাদের শরীর ভেঙে যায়, এটি খুবই স্বাভাবিক নিয়ম। মা হয়ে যাবার পর শরীর অনেকটা শিথিল হয়ে যায়। এই নিয়ম কখনোই পাল্টানো সম্ভব নয়। কিছু সাধারণ নিয়ম চর্চা এবং সুখাদ্য খাদ্যাভাস থাকার ফলে আমরা এইগুলি নিয়ন্ত্রণে আনতে পারি তবে পুরোপুরি কখনোই পাল্টাতে পারি না। অনেকেই সারাদিন অফিসে কাটিয়ে আসেন।অফিসে কাটানোর ফলে সারাদিন তাদের ব্রা পড়ে থাকতে হয়। সারাদিন পর ব্রা খুলে যেনো পাওয়া যায় অপার শান্তি। তবে এমনও অনেকে আছেন যারা বাড়িতে থাকলেও পরে থাকেন ব্রা।

তবে যাদের স্তন বড় তারা যদি ব্রা পড়ে শয়, তাহলে অনেক উপকার পাবে। এতে ঘুমের মধ্যে পাস ফিরে শুতে কোন সমস্যা হবে না, বেকায়দায় শোয়ার পর স্তনে কোনো ব্যথা পাবে না। তবে একেবারে আঁটোসাঁটো ব্রা পরে শুতে বারণ করছে চিকিৎসকরা। সুতির হালকা ধরনের ব্রা যাতে আপনি কম্ফোর্টেবল থাকতে পারবেন, তেমন কিছু করে শুতে বলছে বিশেষজ্ঞরা। বেশি টাইট ব্রা পরে শুলে সকালে রক্ত চলাচলে সমস্যা তৈরি হতে পারে। তাই খুব অসুবিধা না হলে ব্রা পড়ে না সবাই উচিত রাত্রিবেলা।