“চড়-থাপ্পড়” মেরে রা’ন্না করা হচ্ছে মু’র’গি, ইউ’টি’উ’বা’রের ভিডিও ভাইরাল

এতদিন সেদ্ধ করে, কিংবা ভেজে বা পুড়িয়ে বা কড়াইতে কষিয়ে মাংস রান্না করে খেয়েছেন অনেকেই। মুরগির মাংসের রন্ধন প্রণালী কমবেশি প্রায় সকলেই জানেন। কিন্তু শুধু “চড় থাপ্পড় মেরে”ই মুরগির মাংস রান্না করা যায় এমন টা কি জানতেন কেউ? নাকি কেউ কখনো খেয়েছেন চড় থাপ্পরের আঘাতে রান্না হওয়া মুরগির মাংস?

এই ঘটনা শুনতে অবাক লাগলেও বিশাল এই পৃথিবীতে সব কিছু সম্ভব। আর এমন অসম্ভব একটি জিনিসকে সম্ভব করে দেখিয়েছেন যিনি তিনি হলেন একজন জনপ্রিয় ইউটিউবার Louis Weisz। হ্যাঁ, আগুনের ব্যবহার না করে স্রেফ চড় থাপ্পড় মেরেই আস্ত একটি মুরগী রান্না করে ফেলতে পারেন এই ব্যক্তি! এবং দক্ষতার কারণে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে তার খ্যাতি।

ঠিক কতবার চড় থাপ্পর মারলে একটি মুরগী রান্না করা যাবে? লুইস জানাচ্ছেন ১ লক্ষ ৩৫ হাজার বার থাপ্পড় মারার পর তবেই মুরগির মাংস রান্না করা সম্ভব। কিভাবে হয় এমনটা? এর পেছনে লুকিয়ে রয়েছে বিজ্ঞান। ক্রমাগত চাপ থাপ্পর মারতে থাকলে মুরগির মধ্যে থাকা কাইনেটিক এনার্জি থার্মাল এনার্জিতে পরিণত হয়ে যাবে। সেই তাপের কারণেই মুরগি আপনা-আপনি রান্না হয়ে যাবে। ভিডিওটি কিন্তু নেট দুনিয়ায় বেশ ভাইরাল হয়েছে। দেখুন মুরগির মাংস রান্নার এমন অদ্ভুত প্রণালী।