শুভেন্দু তুমি ভালো কাজ করছো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে দলবদলকারীদের মধ্যে অন্যতম হেভিওয়েট নেতা হলেন শুভেন্দু অধিকারী। এককালীন মমতা ঘনিষ্ঠ শুভেন্দু ইতিমধ্যেই বিজেপি দলের একজন হেভিওয়েট নেতা হয়ে গিয়েছেন। নতুন দলে যোগদান করার পর থেকেই বিজেপির তরফ থেকে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান মঞ্চে অংশগ্রহণ করে রাজ্য শাসকদলের বিরুদ্ধে জোর প্রচার চালাচ্ছেন তিনি। দলের প্রতি তার আনুগত্যের জন্য স্বয়ং প্রধানমন্ত্রীর থেকে এবার প্রশংসা কুড়োলেন শুভেন্দু অধিকারী।

“শুভেন্দু, তুম আচ্ছে কাম কর রাহে হো!”, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়া মাত্রই প্রধানমন্ত্রীর থেকে এমনই প্রশংসার সার্টিফিকেট পেলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারীর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী। শনিবার নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তী উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন শুভেন্দু অধিকারী। সেখানেই প্রধানমন্ত্রী তাকে এভাবে “পুরস্কৃত” করলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় এক মাস আগে তৃণমূল দল ত্যাগ করে বিজেপি দলে যোগদান করার পুরস্কার স্বরূপ কেন্দ্রের জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান পদে নিযুক্ত হন শুভেন্দু অধিকারী। সরকারি পদমর্যাদার নিরিখে এই পদ একজন মন্ত্রীর পদের তুলনায় কোনো অংশে কম নয়। এবার সভামঞ্চে প্রকাশ্যেই শুভেন্দু অধিকারীর প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুভেন্দু অধিকারীর নেতৃত্বে অমিত শাহের বাংলা সফরে আয়োজিত সভায় তৃণমূলের একাধিক নেতাকর্মী, বিধায়ক, সাংসদ বিজেপি দলে যোগদান করেন। এরপর তার ভাই দিব্যেন্দু অধিকারী দাদার হাত ধরেই তৃণমূল দল ছেড়ে বিজেপি দলে যোগদান করেন। বিজেপির সমর্থনে প্রায়শই জেলায় জেলায় সভা-সমিতির আয়োজন করছেন শুভেন্দু অধিকারী। সেখানে রাজ্য শাসকদলের বিরুদ্ধে জোর প্রচার চালিয়ে বাংলায় বিজেপির খুঁটি শক্ত করছেন শুভেন্দু।