৩৪৬০ ভোটে এগিয়ে শুভেন্দু, পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে শেষমেষ রাজ্যজুড়ে একুশের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হতে চলেছে। মাঝে আর মাত্র কয়েকটা ঘণ্টার অপেক্ষা। তারপরই একুশের যুদ্ধের অবসান হবে। বিজয়ী দল নির্বাচিত হবে। তাই রাজ্য রাজনীতির পারদ এখন তুঙ্গে। এই লড়াইয়ে বিজেপি এবং তৃণমূলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই বাঁধতে চলেছে। এমনই সম্ভাবনা দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

একুশের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। এই কেন্দ্রে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং এককালীন তার দলীয় সদস্য তথা বর্তমান বিজেপির হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী একে অপরের সম্মুখ সমরে। তাই স্বভাবতই রাজনৈতিক বিশ্লেষকদের নজরে রয়েছে নন্দীগ্রাম। সেই নন্দীগ্রামে নাকি তৃণমূল সুপ্রিমোকে পেছনে ফেলে দিয়ে তরতর করে এগিয়ে চলেছেন শুভেন্দু অধিকারী!

ভোট গণনা চলছে জোর কদমে। এই পরিস্থিতিতে আপাতত পোলিং বুথ থেকে যা জানা যাচ্ছে শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে পেছনে ফেলে দিয়ে এ পর্যন্ত ৩ হাজার ৪৬০ ভোটে এগিয়ে রয়েছেন। প্রসঙ্গত নন্দীগ্রামের এই লড়াইয়ের উপর নির্ভর করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর রাজনৈতিক কেরিয়ার। অতএব নন্দীগ্রাম এখন নজরে।

১৭ রাউন্ড গণনার মধ্যে এ পর্যন্ত ২ রাউন্ড গণনা শেষ হয়েছে নন্দীগ্রামে। তাতে দেখা যাচ্ছে তৃণমূল সুপ্রিমোকে পেছনে ফেলে দিয়ে ৩ হাজার ৪৬০ ভোটে ইতিমধ্যেই এগিয়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। এখনো ১৫ রাউন্ড গণনা বাকি। তাই নন্দীগ্রামকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে।