শোভন ও বৈশাখীর রোড শো, বিজেপি-পুলিশ খণ্ডযুদ্ধ বাঁধার আশঙ্কা

আজ আরও একবার রাজ্যের রাজধানী শহরের রাস্তা রাজনৈতিক কারণে উত্তাল হয়ে ওঠার আশঙ্কা রয়েছে। নেপথ্যে বিজেপি নেতৃত্ব শোভন-বৈশাখীর শক্তি প্রদর্শনের রোড শো এবং সেই কর্মসূচি আটকাতে বদ্ধপরিকর কলকাতা পুলিশের পাল্টা ব্যবস্থা। যতদূর জানা যাচ্ছে, বিজেপির আজকের রোড শোয়ের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। পুলিশের অনুমোদনের তোয়াক্কা না করেই শোভন এবং বৈশাখী আজ কলকাতার রাস্তায় রোড শোয়ের নেতৃত্ব দিচ্ছেন।

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বিজেপি এবং তৃণমূলের সংঘাতে রাজ্য রীতিমতো উত্তাল। নতুন বছরের শুরুতেই বিজেপি এবং পুলিশের সংঘাতে সেই অশান্তির পরিস্থিতি আরও একবার প্রকাশ্যে আসার তুমুল সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে, কলকাতার রাস্তায় যানজট এবং উত্তেজনার পরিস্থিতি এড়াতেইশোভন এবং বৈশাখীর আজকের রোড শোয়ের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ।

তবে বিজেপি নেতৃত্বরা আজকের রোড শো করতে বদ্ধপরিকর। আজ সকাল থেকেই রোড শোয়ের যাবতীয় প্রস্তুতি নিতে শুরু করেছেন বঙ্গ বিজেপির সদস্যরা। প্রথমটাই কালীঘাট হয়ে রোড শো এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। কিন্তু পুলিশের অনুমতি না পেয়ে তারা আপাতত অন্য রুট দিয়ে মিছিল এগিয়ে নিয়ে যাওয়ার প্রস্তাব রেখেছেন। তাতেও যদি পুলিশ বাধা দেয় তাহলে অন্য রাস্তা খোলা আছে বলে জানাচ্ছেন বিজেপি নেতা কর্মীরা।

বঙ্গ বিজেপি-র অন্দরমহল সূত্রে খবর, আজকের রোড শোয়ের প্রস্তুতি সম্বন্ধে যাবতীয় আলোচনা করতে গতকাল গভীর রাত পর্যন্ত দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন শোভন এবং বৈশাখী। দলীয় সূত্রে খবর, রোড শো এগোনোর অনুমতি না মিললে প্রয়োজনে পায়ে হেঁটেই মিছিল করবেন তারা। তবুও তাদের আজকের কর্মসূচি বাতিল হবে না। এমতাবস্থায় বেলা গড়ালে কি পরিস্থিতির সৃষ্টি হয়, তা জানতে উৎসাহী রাজনৈতিক মহল।