মাদারিহাট ব্লকের শিশুবাড়ি হাইস্কুলে চালু হল জেলায় প্রথম অক্সিজেন পা’র্লা’র সহ সহায়তা কে’ন্দ্র

অক্সিজেনের ঘাটতি মেটাতে শুক্রবার রাজ্যের প্রধান শিক্ষকদের সংগঠন অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টারস অ্যান্ড হেডমিষ্ট্রেসস এবং মুক্তি নামে একটি বেসরকারি সংস্থ্যার উদ্যোগে মাদারিহাট বীরপাড়া ব্লকের শিশুবাড়ি হাই স্কুলে চালু হল জেলায় প্রথম অক্সিজেন পার্লার সহ সহায়তা কেন্দ্র।

এদিন অক্সিজেন পার্লার ও সহায়তা কেন্দ্রের উদ্বোধন করেন মাদারিহাট বীরপাড়া ব্লকের জয়েন্ট বিডিও রাজমনি ৰাই, ছিলেন মাদারিহাট স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ডা:কুমার ,জেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ,পঞ্চায়েত সমিতি পূর্ত কর্মাধ্যক্ষ রশিদুল আলম সহ বিশিষ্ট অতিথি বৃন্দ।

সংগঠনের জেলা সভাপতি তথা শিশুবাড়ি হাই(HS) স্কুলের প্রধান শিক্ষক মানস ভট্টাচার্য জানান সংশ্লিষ্ট কেন্দ্রে কমপক্ষে 25জন কোভিড আক্রান্ত রোগীকে বিনামূল্যে ওষুধ সরবরাহ এবং অক্সিজেন দেবার ব্যবস্থাও রয়েছে। তিনি আরো জানান , রাজ্যে 100টি পার্লার খোলার ব্যবস্থা করা হয়েছে।

ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জায়গায় ৬০ টি অনুরূপ কেন্দ্র খোলা হয়েছে।এই জেলায় আরও দুটি খোলার পরিকল্পনা রয়েছে। এছাড়া প্রধান শিক্ষকরা যাস বিধ্বস্ত এলাকায় বিশেষ করে দক্ষিণ চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুর এলাকায় বিপুল পরিমাণ ত্রান পৌঁছে দেবার কাজ চালিয়ে যাচ্ছেন। রাজ্যের প্রধান শিক্ষক দের সংগঠন অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টারস অ্যান্ড হেডমিষ্ট্রেসস সংগঠনের উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছে জেলার সকল স্তরের মানুষ।