পুরানো ব্যবহার করা স্মার্টফোন বিক্রি করবেন? এই ৪ টি ভারতীয় ওয়েবসাইটে পাবেন সর্বাধিক মূল্য

উৎসবের এই মুহূর্তে পুরনো স্মার্ট ফোন যদি বিক্রি করার পরিকল্পনা থাকে তাহলে আপনার জন্য বেশকিছু অনলাইন ওয়েবসাইট অপেক্ষা করে আছে। এই ওয়েবসাইটে পুরনো স্মার্টফোন যেমন চড়া দামে বিক্রি করতে পারবেন, তেমনই পুরনো স্মার্টফোন সারাই করার প্রয়োজন পড়লে তাও করতে পারবেন।

এই তালিকায় প্রথমেই রয়েছে Cashify। স্মার্টফোনের পাশাপাশি টিভি, ল্যাপটপ, ট্যাবলেট-সহ বিভিন্ন ইলেকট্রনিক গ্যাজেটস বিক্রি করা যাচ্ছে এই ওয়েবসাইটে। এমআই স্মার্ট ফোনের মালিকদের জন্য Cashify দিচ্ছে Mi এক্সচেঞ্জ অফার। এই অফারকে কাজে লাগিয়ে Xiaomi ফোন এক্সচেঞ্জ করা যাবে।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে Budli। Budli-র তালিকা চেক করে প্রতিটি ফোনের দাম জেনে নিতে পারবেন আপনি। যদি আপনার ফোনটির দাম ওই তালিকায় উল্লেখ করা না থাকে তবুও Budli ওয়েবসাইটের সঙ্গে যোগাযোগ করলে দাম জেনে নিতে পারবেন। এই দামে যদি আপনি স্মার্ট ফোন বিক্রি করতে ইচ্ছুক হন তাহলে আপনার কাছে ইমেইল মারফত একটি লেবেল পাঠানো হবে।

এই লেবেল পার্সেলর উপর লাগিয়ে দিতে হবে। তাহলে ওয়েবসাইটের তরফ থেকে লোক এসে বাড়ি থেকেই স্মার্টফোনটি নিয়ে যাবে এবং ২৪ ঘন্টার মধ্যে টাকা আপনার একাউন্টে পৌছে যাবে। এছাড়াও রয়েছে Moswap ওয়েবসাইট। সেকেন্ড হ্যান্ড স্মার্ট ফোন, কম্পিউটার, আইপ্যাড, অ্যানড্রয়েড ও iOS ডিভাইস বিক্রির জন্য সবথেকে সেরা ওয়েবসাইট এটি।

Atterobay ওয়েবসাইট মারফতও সেকেন্ড হ্যান্ড মোবাইল ও অন্যান্য গ্যাজেটস বিক্রি করা যায়। এ ছাড়াও এই তালিকায় রয়েছে Karma Recycling ওয়েবসাইট যেখানে electronics-gadgets যদি খারাপও হয়ে যায়, তবুও রিসাইক্লিংয়ের জন্য সেই জিনিসটি কিনে নিতে পারে সংস্থা।