গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার উপায় জানাল SBI, সকলের জানা আবশ্যিক

গোটা দেশ জুড়ে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে গৃহবন্দি রয়েছেন সবাই। আর এই মুহূর্তে ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা বেড়েই চলছে। তাই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কোটি কোটি গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার টিপস দিল। আর্থিক সমস্যার থেকে রক্ষা করতে এবং গ্রাহকদের বাঁচাতে টিপস দিল এসবিআই। এটিএম জালিয়াতির কথা প্রায়ই শোনা যায়। বাড়িতে বসেই আততায়ীরা লুট করে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। বিভিন্ন ব্যাঙ্ক কতৃপক্ষ গ্রাহকদের সর্তক করার জন্য বিশেষ কিছু পদক্ষেপ নিয়েছে।

সেই তালিকায় রয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। লকডাউনের মধ্যে কিভাবে নিজের টাকা সুরক্ষিত রাখবেন, সেই স্মার্ট টিপস দিয়েছে এসবিআই। নিজের এটিএমের পিন নম্বর জিজেই মনে রাখুন। কার্ডের পিছনে বা অন্য কোথাও ভুলেও লিখে রাখবেননা। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, এটিএম মেশিনে পিন নম্বর এন্টার করার সময় অবশ্যই কি-প্যাড ঢেকে নেবেন।

পিন নম্বরে কখনই নিজের ডেট অফ বার্থ রাখবেননা। এটিএম থেকে টাকা তোলার আগে ভালো করে দেখে নিন অপরাধীরা কোথাও ক্যামেরা লাগিয়ে রেখেছে কি না। এসবিআই এর মিসড কল ব্যাঙ্কিংয়ের বিকল্প সিলেক্ট করুন। নিজের ব্যক্তিগত ওটিপি, ডেবিড কার্ডের পাসওয়ার্ড কাউকে জানাবেন না। কোনও এসএমএস, ইমেল বা কলের জবাব চাইলে তাড়াহুড়ো করে দিয়ে দেবেন না। আপনার পিন বা অন্য কোনও গোপন তথ্য জানতে চাইলে তা কখনই বলবেন না।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন