রাজনীতিকে বিদায় জানাবেন, ফের বিস্ফোরক দাবি অভিষেকের

একুশের নির্বাচন উপলক্ষে রীতিমতো উত্তাল হয়ে উঠেছে রাজনীতির ময়দান। বিজেপি এবং তৃণমূল একে অপরের প্রবল প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়াই চালিয়ে যাচ্ছে। বিজেপির বিরুদ্ধে প্রচারের পাশাপাশি তৃণমূলের তরফে প্রচার চালানোর উদ্দেশ্যে গতকাল পুরুলিয়ায় একদিনে তিনটি জনসভার নেতৃত্ব দেন তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি রঘুনাথপুর, মানবাজার ও পুরুলিয়া বিধানসভা কেন্দ্রে জনসভার আয়োজন করেছিলেন।

জনসভা মঞ্চে বিজেপির বিরুদ্ধে প্রবল প্রতাপে গর্জে উঠলেন অভিষেক। এদিনের জনসভায় উন্নয়ন খাতে বিজেপি এতদিন কি কাজ করেছে সেই প্রশ্ন তুলেছেন অভিষেক। উন্নয়নের প্রশ্ন উঠলে বিজেপিকে ১০-০ গোলে হারিয়ে দিতে পারেন তিনি! নতুবা রাজনীতি ছেড়ে দেবেন তৃণমূলের এই যুবনেতা।

বিস্ফোরক অভিষেক এদিন বলেন, গত ১০ বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়ন খাতে যা করেছেন এবং মোদি সরকার গত ৭ বছর ধরে যা করতে পেরেছেন তার রিপোর্ট কার্ড পেশ করা হোক। তথ্য পরিসংখ্যান সামনে রেখে বিজেপি এবং তৃণমূলেরতুল্য মূল্য বিচার করলেই সবটা পরিষ্কার হয়ে যাবে বলে দাবি করেছেন অভিষেক।

এদিনের সভায় মঞ্চে দাঁড়িয়ে বিজেপির প্রতি কটাক্ষ ছুঁড়ে দিয়ে অভিষেকের মন্তব্য, ওরা বাংলার সংস্কৃতি সম্বন্ধে জানে না, বাংলা বলতেও পারেনা! শুধু বলে সোনার বাংলা গড়বে! তাহলে এতদিন সোনার ভারত গড়ে উঠল না কেন? প্রশ্ন তুলেছেন অভিষেক। এদিনের সভায় দিল্লির কৃষক আন্দোলনের প্রসঙ্গও টেনে এনে বিজেপিকে বিদ্রুপ করতে ছাড়েননি অভিষেক বন্দ্যোপাধ্যায়।