সাশ্রয়কারী প্ল্যান, আনলিমিটেড কল সহ ১ বছরের বৈ’ধ’তা, ৮৯৯ টা’কা’র ব্যা’প’ক প্ল্যান জিও-র

আমাদের দেশে কিছু বছর আগেও সাধারণ মধ্যবিত্তদের জন্য ১০টাকা থেকে শুরু করে ১০০ টাকার মধ্যে অনেক রিচার্জের সুযোগ ছিল কিন্তু এখন তা অতীত। প্রায় সব টেলিকম গুলোই যথেষ্ট দাম বাড়িয়ে দিয়েছে প্ল্যান গুলোর। সাধারণ মানুষের জন্য সেটা যথেষ্ট অসুবিধে হয়েছে।

বেশ কিছুদিনআগে যখন রিলাইন্স জিও প্রথম পরিষেবা দিতে শুরু করে, অনেক সস্তায় পাওয়া যায় এই কোম্পানির প্ল্যান গুলো। কিন্তু গত বছর থেকে সেই প্ল্যান গুলোই অনেক দাম বেড়ে গেছে যা বেশ ব্যায়বহুল হয়ে পড়েছে। অনেকে জিও পরিষেবা ছেড়ে অন্য কোম্পানির প্ল্যান নিচ্ছে। তাই গ্রাহক টেনে রাখতে জানা যাচ্ছে জিও কোম্পানি থেকে এক নতুন প্ল্যান শুরু করা হচ্ছে।

তবে এই পরিষেবাটি শুধু মাত্র জিও ফোন যাঁরা ব্যাবহার করে তারাই ব্যাবহার করতে পারবে। জিও ফোন ব্যবহারকারীরা ২৮ দিনের বৈধতার অল ইন ওয়ান প্ল্যানের জন্য খরচা করেন ৯১ টাকা। অর্থাৎ হিসাব মতো ৩৩৬ দিনের জন্য গ্রাহককে ১০৯২ খরচা করতে হয়। কিন্তু রিলায়েন্স জিওর এই নতুন প্ল্যানটির মাধ্যমে রিচার্জ করলে অনেকগুলি টাকা বাঁচাতে পারবে।

আরো পড়ুন: ভারত অপরিহার্য সঙ্গী, স্বাধীনতার ৭৫ তম ব’র্ষে শুভেচ্ছা বা’র্তা বাইডেনের

মাত্র ৮৯৯ টাকা দিয়ে রিচার্জ করলে পাওয়া যাবে ৩৩৬ দিনের বৈধতা। এই প্ল্যানের মধ্যে গ্রাহকেরা প্রতি ২৮ দিন অন্তর ২ জিবি করে ডেটা পাবে। সাথে পাওয়া যাবে ৫০ টি করে এসএমএস এর সুবিধা এই সুবিধা শুধু জিও ফোনের গ্রাহকদের জন্যই প্রযোজ্য।

শুধু তাই নয়, রিলায়েন্স জিও লাদাখের প্যাংগং হ্রদের কাছে স্প্যাংমিক গ্রামে 4G ভয়েস এবং ডেটা পরিষেবা চালু করেছে। একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য প্যাংগং এলাকায় এবং এর আশেপাশে 4G মোবাইল সংযোগ প্রদানকারী প্রথম নেটওয়ার্ক হিসাবে এই সফলতা পেয়েছে টেলিকম অপারেটরটি।