শনিবার ভোট পঞ্চমী, কড়া নিরাপত্তায় মোতায়েন ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

আগামী শনিবার রাজ্য জুড়ে পঞ্চম দফার ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হবে। এই দফায় রাজ্যের ৬ জেলার মোট ৪৫টি আসনে নির্বাচন সম্পন্ন করতে হবে। পঞ্চম দফার নির্বাচনের জন্য রাজ্যে ১০৭১ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে খবর, এরমধ্যে ৮৫৩ কোম্পানির বাহিনীকে ভোটের কাজে লাগানো হবে।

নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে পঞ্চম দফায় উত্তরবঙ্গের দার্জিলিংয়ের (Darjeeling) সব আসন, জলপাইগুড়ি জেলার সব আসন, কালিম্পংয়ের ১টি আসন, উত্তর ২৪ পরগনার ১৬ আসন, নদিয়ার ৮ আসন, পূর্ব বর্ধমানের ৮ আসনে ভোটগ্রহণ সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

পঞ্চম দফার ভোট যাতে শান্তিপূর্ণভাবে হয় সেই উদ্দেশ্যে বারাসতে ৬৯ কোম্পানি, ব্যারাকপুরে ৬১ কোম্পানি, বসিরহাটে ১০৭ কোম্পানি, বিধান নগরে ৪৬ কোম্পানি, দার্জিলিংয়ে ৬৮ কোম্পানি, জলপাইগুড়িতে ১২২ কোম্পানি, কালিম্পংয়ে ২১ কোম্পানি, কৃষ্ণনগরে ১১ কোম্পানি, পূর্ব বর্ধমানে ১৫৫ কোম্পানি, রানাঘাটে ১৪০ কোম্পানি, শিলিগুড়িতে ৫৩ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে।

এই দফায় রাজ্যজুড়ে মোট ১৫,৭৮৯ টি বুথে ভোট হতে চলেছে। প্রতিটি সেক্টর অফিসের জন্য একজন এএসআই ও ৪ জন কনস্টেবল নিযুক্ত করা হয়েছে। জ্যেতিপ্রিয় মল্লিক, গৌতম দেব, চিরঞ্জিত, মদন মিত্র, ব্রাত্য বসু, রাহুল সিনহা(Rahul Sinha), শমীক ভট্টাচার্য, অদিতি মুন্সি, সুজিত বসু, অশোক ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, অশোক ভট্টাচার্য, পার্নো মিত্র, তাপস রায়, রাজু বন্দ্যোপাধ্যায়ের মত তাবড় তাবড় রাজনৈতিক ব্যক্তিত্বদের ভাগ্য নির্ধারণ হবে আগামী শনিবার।