চিনের মাটিতে পুরোপুরি উৎপাদন বন্ধ করছে স্যামসাং, বড় ধাক্কা বেজিংয়ের

চিনের মাটিতে আর কারখানা রাখবে না স্যামসাং। এমনটা অনেক আগের থেকেই জানা গেছিল এবার সেটার সত্যিটা দেখল সবাই। আসলে এই স্যামসাং কিন্তু আগের থেকেই চিনে মোবাইল তৈরী বন্ধ করে দিয়েছিল এবার তারা সিদ্ধান্ত নিয়েছে তারা এবার টিভি তৈরীর কাজও বন্ধ করে দেবে চিনে। এই দক্ষিণ কোরিয়ার সংস্হার তরফ থেকে এমন বিবৃতি দেওয়া হয়েছে। এখন থেকে নয়, গত ২০১৮ সাল থেকেই এই চিন্তা ভাবনা চলছে, যে টিভি কারখানা বন্ধ করে দেওয়ার।

এখানে ৩০০ জন কর্মী কাজ করে। আগের থেকে চিন্তা ভাবনা করা হলেও জায়গার অভাবের কারণে সড়ানো সম্ভব হয় নি। কিন্তু এবার তারা আর ঝুলিয়ে না রেখে সড়িয়ে ফেলতে চায়। স্যামসাং ২০১৮ সালে মোবাইল তৈরী বন্ধ করে দেয় তাইজিনে। এরপর থেকেই টিভি তৈরী বন্ধ করার পরিকল্পনা করলেও তা কোনোভাবেই সম্পূর্ণ হয় না। তাই এবার এই করোনাকে সুযোগ করেই এগিয়ে যেতে চাইছে স্যামসং ও ভারতকে তারা উৎপাদনের ডিপো বানাতে চাইছে।

জানা গেছে আগামী নভেম্বর মাসে হয়তো চিনের এই কারখানাটি বন্ধ হয়ে যাবে পুরোপুরি। মোট কথা এখন চিন এলসিডির কাজ বন্ধ করে দিতে চাইছে, কারণ ভবিষ্যতে আরও উন্নত প্রযুক্তি ব্যবহার করে এই টিভি তৈরী করবে স্যামসাং এমনটাই জানিয়েছে তারা। কারণ এখন স্যামসাং তাদের কিউ-এল ই ডি টিভির জন্য কিউ ডি – ও এল ই ডি প্রযুক্তি ব্যবহার করতে ইচ্ছুক।