RRB NTPC 2019: ১.৪ লক্ষ শূন্যপদে নিয়োগের পরীক্ষা শীঘ্রই, ঘোষণা রেল মন্ত্রকের, দেখে নিন তারিখ

দীর্ঘ ১৭ মাস পরে অবশেষে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এনটিপিসির পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল। আগামী ১৫ ডিসেম্বর থেকে পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। পরীক্ষা নেওয়া হবে অনলাইনেই। পরীক্ষার্থীদের দীর্ঘ ১৭ মাসের লড়াই সফল হল। আবেদন করার পর দীর্ঘদিন পরীক্ষা সংক্রান্ত কোনো ঘোষণা না করায় সোশ্যাল মিডিয়ায় রেল বোর্ডের বিরুদ্ধে #SpeakUpForSSCRailwayStudents ট্রেন্ড তুলেছিলেন পরীক্ষার্থীরা।

উল্লেখ্য গত বছরের ফেব্রুয়ারি মাসের ২৩ তারিখ আরআরবি লেভেল-১ ক্যাটেগরিতে এক লাখেরও বেশি শূন্য পদে এবং এনটিপিসি পদে ৩৫,২৭৭ জন প্রার্থী নিয়োগের জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে CEN 01/2019 নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। সরকারি সূত্রের খবর, লেভেল-১ ক্যাটেগরিতে ১,৪০,৬৪০টি শূন্য পদের জন্য প্রায় ২ কোটি ৪০ লাখের বেশি চাকরি প্রার্থী আবেদন করেন।

শনিবার কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানালেন, ২০১৯ সালে এনটিপিসি, আইসোলেটেড অ্যান্ড মিনিস্টেরিয়াল এবং লেভেল-১ ক্যাটেগরিতে ১,৪০,৬৪০টি শূন্য পদে নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল, আগামী ১৫ই ডিসেম্বর থেকে তিনটি ক্যাটাগরিতে অনলাইনে সেই পরীক্ষা নেওয়া হবে। যত শীঘ্র সম্ভব পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করবে রেল বোর্ড।

উল্লেখ্য, ২০১৯ সালের জুন থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে রেলওয় এনটিপিসির প্রথম ধাপের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু কোনো কারণে কেন্দ্র পরীক্ষা স্থগিত রাখে। ফলে স্বভাবতই পরীক্ষার্থীদের মধ্যে ক্ষোভের উন্মেষ হয়েছিল। এরপর, চলতি বছরে নিট এবং জেইই মেইন পরীক্ষার আয়োজন করাকে কেন্দ্র করে বিক্ষোভ আরো বাড়তে থাকে। ফলে এক প্রকার চাপের মুখে পড়েই যত শীঘ্র সম্ভব এনটিপিসি পরীক্ষার দিন ঘোষণা করল রেল বোর্ড।