শীঘ্রই চালু হচ্ছে লোকাল ট্রেন! সামাজিক দূরত্ব রাখতে স্টেশনে দেওয়া হচ্ছে গোল বৃত্ত

আর বেশী দেরি নেই, আগামী কয়েকদিনের মধ্যেই চালু হতে চলেছে লোকাল ট্রেন, কারণ ইতিমধ্যে গোল বৃত্তের মাধ্যমে লাইন বানানোর কাজ শুরু হয়ে গেছে। সাথে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারকে মাথায় রেখেও বিভিন্ন ধরনের কাজ করে আসছে রেল কর্তৃপক্ষ। মোট কথা করোনা পরিস্হিতিকে মাথায় রেখে লোকাল ট্রেন বন্ধ রাখা হয়েছিল। কিন্তু এখন দেশে আনলক-৪, আর সেই কারণেই কলকাতায় চালানো হবে লোকাল ট্রেন, কিন্তু বিভিন্ন নিয়ম কানুন মেনে।

স্টেশন জুড়ে ইতিমধ্যে গোল বৃত্ত আঁকা শেষ হয়ে গেছে। উত্তর ২৪ পরগণার স্টেশনে দেখা যাচ্ছে এমন ধরনের চিত্র। গত মার্চ মাসে এই ট্রেন পরিষেবা বন্ধ করা হয়েছে। আসলে ট্রেন চলাকালীন দেখা যায় বিভিন্ন জায়গায় সংক্রমণ বৃদ্ধি পায় অনেকটাই, তাই সিদ্ধান্ত নেওয়া হয় ট্রেন বন্ধ করার। তবে এখন কিছুটা হলেও সরকার সাহস জুগিয়েছে, তারা জানাচ্ছে মেট্রো লোকাল ট্রেন চালাতে নেই কোনো আপত্তি, তবে একেবারে নিয়ম মেনেই যে সব কাজ করতে হবে সেটা স্পষ্ট।

এর জন্যই সংখ্যা স্টেশন যেনো বিভিন্ন রঙের বৃত্তে সেজে উঠেছে বনগাঁ, শিয়ালদহ, হাসনাবাদ শাখার বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে। এখন সাধারণ মানুষের সুরক্ষা টাই আগে। তাই সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে, নেওয়া হচ্ছে স্যানিটাইজ করার সুবিধা, নেওয়া হচ্ছে সামাজিক দূরত্বের ব্যবস্হা, সাথে নেওয়া হচ্ছে জটলা কম করার, ভিড় এড়িয়ে চলার বিভিন্ন পদক্ষেপ। তবে এখন দৈনিক চলতি মানুষের জন্য এটি ভালো খবর, কারণ স্টেশন স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে আগামী কিছুদিনের মধ্যেই চালু করা হবে লোকাল ট্রেন।