আইপিএল উদ্বোধনী ম্যাচে রোহিত বনাম বিরাট, থাকছেন না ধোনি! শুরু হয়েছে জল্পনা

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহীতে শুরু হচ্ছে এবারের আইপিএল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। ৫৩ দিন ধরে চলবে এই টুর্নামেন্ট। হবে মোট ৬০ টি ম্যাচ। ইতিমধ্যেই আইপিএল এর সব দল আরব আমিরশাহীতে পৌঁছে গিয়েছে। নিজ নিজ হোটেলেও পৌঁছে গিয়েছে দল। বিদেশি ক্রিকেটাররাও ধীরে ধীরে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিচ্ছেন। বেশিরভাগ দলই তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। তবে চেন্নাই সুপার কিংস এখনও অনুশীলন শুরু করতে পারেনি। চেন্নাই সুপার কিংস দলে দুই ক্রিকেটার সহ ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সুরেশ রায়না দেশে ফিরে এসেছেন, এবারের আইপিএল খেলবেননা তিনি। তাই এবারের আইপিএল এর উদ্বোধনী ম্যাচ চেন্নাই সুপার কিংস খেলবে কিনা, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। আইপিএল এর যে সূচি তৈরি হয়েছে, তা অনুযায়ী চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে উদ্বোধনী ম্যাচ হওয়ার কথা।কিন্তু চেন্নাই শিবিরে করোনা সংক্রমণ ছড়ানোর ফলে আইপিএলের গভর্নিং কাউন্সিল সেই ভাবনা থেকে বেরিয়ে আসতে চাইছে। আইপিএলের গভর্নিং কাউন্সিল জানিয়েছে, উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বদলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু খেলতে পারে।

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, আইপিএলের উদ্বোধনী ম্যাচ সবসময় জমজমাট হয়, তাই চেন্নাই ও মুম্বইয়ের খেলা দিয়েই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু চেন্নাই শিবিরের করোনা সংক্রমন হওয়ার ফলে, প্রথম ম্যাচে তাদের সমস্যা হতে পারে। তারা এখনও অনুশীলন শুরু করতে পারেনি। তাই চেন্নাইয়ের বদলে বেঙ্গালুরুকে আনা হতে পারে। তবে এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।