রিক্সা চালকদের হাতে তুলে দিচ্ছেন চাল-ডাল-আলু, ভাইরাল ভিডিও

রিক্সা চালকদের হাতে তুলে দিচ্ছেন চাল-ডাল-আলু

বিশ্বের প্রতিটি মানুষ করোনা ভাইরাসের আতঙ্কে রয়েছেন। কারণ, করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ বেড়েই চলছে। তার সঙ্গে বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতে অনেকেই সাহায্যের জন্য এগিয়ে আসছেন। অনেকেই দাঁড়াচ্ছেন অসহায় মানুষের পাশে। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাস্ক পরে এক ব্যক্তি প্লাস্টিকে করে চাল, ডাল, আলু, সাবান তুলে দিচ্ছেন সাধারন দরিদ্র রিক্সাচালকদের হাতে।

এই ভিডিওটি দেখে সাধারণ মানুষ সাধুবাদ জানাচ্ছেন। অনেকেই বলছেন, মানুষের তো এমনই হওয়া উচিত। দেখে নিন সেই ভিডিওটি। এদিকে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে ৩১ মার্চ রাত ১২ টা পর্যন্ত রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউনে হাসপাতাল, ওষুধের দোকান, প্যাথলজি ল্যাব, চশমার দোকান খোলা থাকবে৷ পাউরুটি, দুধ এবং জল সরবরাহও চালু থাকবে৷ খোলা থাকবে রেশন দোকান, ফল, মাছ, মাংস, সবজি বাজার, পেট্রোল পাম্প।রান্নার গ্যাস, বিপর্যয় মোকাবিলা বাহিনীর পরিষেবা, নিকাশি পরিষেবা পাওয়া যাবে৷ স্বাস্থ্য সেবা, পুলিশ এবং সেনা এই লকডাউনের আওতার বাইরে।

ভিডিওটি দেখার জন্য এখানে ক্লিক করুনঃ https://www.facebook.com/GannErBhuban/videos/585335928722981/?v=585335928722981 

টেলিকম, ব্যাঙ্ক, এটিএম পরিষেবা, ইন্টারনেট, আইটি এবং ই-কর্মাস পরিষেবা লকডাউনের আওতার বাইরে থাকবে। উল্লেখ করা আছে, খাবারের হোম ডেলিভারিও লকডাউনের আওতার বাইরে থাকবে। আজ রাত ১২ টা থেকে পুরো দেশ লকডাউন রাখার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।