জলের দরে 4g কানেকশন যুক্ত ল্যাপটপ “JioBook” আনছে রিলায়েন্স জিও

রিলায়েন্স জিও কখনোই আমাদের কল অথবা নেটের দিকে কার্পণ্য করেনা। প্রতিদিন নতুন নতুন অফার নিয়ে আমাদের কাছে আসে জিও। মুকেশ আম্বানির এই সংস্থা আমাদের মুখে হাসি ফোটানোর জন্য করে যথাসাধ্য চেষ্টা। এবার আরও একধাপ এগিয়ে ল্যাপটপের বাজারে প্রবেশ করার পরিকল্পনা করে ফেলেছে জিও। শীঘ্রই সস্তায় জিও বুক ল্যাপটপ আনতে চলেছে তারা।অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এই ল্যাপটপটি আনতে চলেছে জিও।

বছর তিনেক আগে শোনা গিয়েছিল, রিলায়েন্স চিন্তাভাবনা করছে সস্তায় ল্যাপটপ লঞ্চ করার। মোবাইল ফোন ইউজার দের পাশাপাশি ল্যাপটপ ব্যবহারকারীরা যাতে জিও ইউজ করতে পারে, তার জন্য নতুন প্ল্যান করেছে জিও। সাধারণ মানুষের কথা মাথায় রেখে যথাসম্ভব কম দামে তারা ল্যাপটপ বিক্রি করবেন।

জিও বুক তৈরি করার জন্য চিনা কম্পানি ব্লু ব্যাংক কমিউনিকেশন টেকনোলজির সঙ্গে হাত মিলিয়েছে জিও। এই চিনা কোম্পানির কারখানা তৈরি করা হয় জিও ফোন। ইতিমধ্যেই জিও বুক প্রস্তুতির একটি ছবি এসেছে সামনে। সেখানে দেখা যাচ্ছে যে, ল্যাপটপের বাড়িটি হবে কালো রঙের। কি উইন্ডো চলবে তা এখনো জানা যায়নি। পরিকল্পনা অনুযায়ী সমস্ত কাজকর্ম এগোলে আর কিছু মাসের মধ্যেই আত্মপ্রকাশ ঘটাতে পারে জিও বুক।

ল্যাপটপের ডিসপ্লে রেজুলেশন 1,366*768 পিক্সেল। কোয়ালকম স্ন্যাপড্রাগন 665soc প্রসেসে চলছে এটি। অন্য একটি মডেলের র্যাম আবার ৪ জিবি। তার এক্সটার্নাল স্তরেজ ৬৪ জিবি। এছাড়া ডুয়েল ব্যান্ড ওয়াইফাই ও ব্লুটুথ আছে। এই ল্যাপটপেই থাকবে জিওস্টর, জিও মিট এবং জিও প্রসেস। ল্যাপটপ কেনার যদি কোনো পরিকল্পনা থেকে থাকে আপনার, তাহলে আর কিছু মাস অপেক্ষা করে যান।