গত ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু, প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে যাচ্ছে

দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। প্রতিদিনই নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা তার আগের দিনের রেকর্ড ভেঙে দিচ্ছে। এদিকে আনলকের চতুর্থ পর্যায়ে একের পর এক দেশের সমস্ত ক্ষেত্র খুলে দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ পেরোলো। ধীরে ধীরে বিশ্বের মধ্যে সর্বোচ্চ করোনা সংক্রমিত দেশ হিসেবে আত্মপ্রকাশ করার দিকে এগিয়ে চলেছে ভারত।

সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিন থেকে জানা গেল দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যাটা ৫৩ লক্ষ পেরিয়ে গেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩,৩৩৭ জন। ফলে বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৩,০৮,০১৫ জনে পৌঁছেছে। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে প্রকাশিত বুলেটিনের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে ১২৪৭ জন রোগী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

রিপোর্ট মোতাবেক, এই মুহূর্তে দেশে মোট করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,১৩,৯৬৪। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ৮৫ হাজার ৬১৯ জনের মৃত্যু হয়েছে। তবে সম্পূর্ণভাবে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ইতিমধ্যেই ৪২,০৮,৪৩২ জন করোনা রোগী বাড়ি ফিরে গিয়েছেন। অতএব, এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও দেশের সুস্থতার হার কিন্তু ক্রমেই আশা জাগাচ্ছে সাধারণ মানুষের মনে।