পুরানো রেশনকার্ডে মিলছে না রেশন সামগ্রী, শিলিগুড়িতে দোকানে তালা ঝোলালো সাধারণ মানুষ

শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে ৫৬ নম্বর রেশন দোকানে পুরোনো রেশন কার্ডে রেশন সামগ্রী না মেলায় রেশন দোকান তালা মেরে বিক্ষোভ দেখাল সাধারণ মানুষ। তাদের অভিযোগ যে প্রায় কয়েক মাস ধরে তারা রেশন দোকানে এসে রেশন সামগ্রী পাচ্ছেন না। এমনকি তাদেরকে রীতিমতো ঘুরিয়ে দিচ্ছেন। কারণ তাদের কাছে ডিজিটাল রেশন কার্ড নেই বলে। তবে ডিজিটাল রেশন কার্ডের জন্য অনলাইনে অনেক দিকে আগেই আবেদন করেছেন তারা।

এবং সেই আবেদনের রিসিভ কপিও রয়েছেন। তা সত্বেও কোন রকম ভাবে রেশন সামগ্রী দিচ্ছেন না। এর পাশাপাশি তারা আরও জানান যে সরকার এর কথা অনুসারে সমস্ত সাধারণ মানুষ রেশন পাবে। কিন্তু পুরনো কার্ড থাকা সত্ত্বেও কেন রেশন দেওয়া হচ্ছে না। এর পরেই বিক্ষোভ দেকান। অপরদিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় বিধাননগর থানার পুলিশ।

এরপর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এবং পুলিশ প্রশাসনের আশ্বাসের পর রেশন দোকানটি খুলে দেন বিক্ষোভকারীরা। অপরদিকে এই বিষয়ে ওই ৫৬ নম্বর রেশন দোকানে ডিলার মুকুন্দ সিং পরিষ্কার জানান খাদ্য দপ্তরের পক্ষ থেকে কোনো নির্দেশ তারা পাননি যে পুরনো রেশন কার্ড এ খাদ্য সামগ্রী দেওয়ার জন্য।

যদি খাদ্য দপ্তর থেকে পুরনো রেশন কার্ডে খাদ্য সামগ্রী দেওয়ার নির্দেশ দেয়। তাহলে তারা পুরনো রেশন কার্ড গ্রাহকদের খাদ্য সামগ্রী দিবেন অন্যথা দিতে পারবেন না। তবে দেখান বিষয় কি পদক্ষেপ গ্রহণ করেন প্রশাসন।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন