অষ্টাদশী তরুণ ব্যবসায়ীর শেয়ার কিনলেন রতন টাটা, বিনিয়োগ করলেন মোটা অঙ্কের টাকা

মুম্বাইয়ের এক ১৮ বছরের যুবকের সংস্থার ৫০% কিনে নিলেন রতন টাটা। আজ্ঞে হ্যা, বিশ্বাস হচ্ছে না। এটাই সত্যি। জেনেরিক আধার বলে একটি সংস্থা , যার মাধ্যমে ফার্মেসির থেকে অনেক কম দামেই পাওয়া যায় ওষুধ, এবার সেই সংস্থার ৫০% কিনে নিলেন রতন টাটা। সেই জেনেরিক আধার সংস্থার মালিকের নাম অর্জুন দেশপান্ডে। তিনি নিজেই এই কথা স্বীকার করেছন যে। টাটা সংস্থা তার সংস্থার ৫০% অংশীদারীত্ব কিনে নিয়েছেন। কিন্তু কত টাকায় কিনেছেন সেটা জানান নি তিনি।

তিনি আরও বলেন, আসলে ২-৩ মাস আগে রতন টাটাকে অর্জুন তার সংস্থা সম্পর্কে বোঝায় ও তিনি খুব মনোযোগ দিয়ে শোনে ব্যাপারটা। তার পরেই রতন টাটা ৫০% অংশীদারিত্ব কিনে নেয়। এই নিয়ে আরও কিছু বিস্তারে খবর এসেছে। সেটা হল টাটা গ্রুপের কোনো অংশীদারিত্ব নেই এর মধ্যে, রতন টাটা ব্যাক্তিগতভাবেই কিনে নিয়েছে এর ৫০%। রতন টাটা এর আগে অনেক কয়েকটি সংস্থা কিনে নিয়েছে বা বিনিয়োগ করেছে।

স্ন্যাপডিল, পেটি এম, আর্বান লায়ডার, লেন্সকার্ট, ওলা ও আরও কিছু সংস্থায়। এই জেনেরিক সংস্থার কাজ হল ওষুধ প্রস্তুতকারক সংস্থা থেকে সড়সড়ি ওষুধ কেনা, আর খুচরো তা বিক্রি করা অল্প লাভ রেখে, যার ফলে গ্রাহকেরা অনেক কম দামে ওষুধ কিনতে পারছে। এই সংস্থার বার্ষিক আয় ৬ কোটি টাকা। এই সংস্থাতে কাজ করে মোট ৫৫ জন। যার মধ্যে আছে আইটি ইঞ্জিনিয়ার, মার্কেটিং কর্মী ও ফার্মাসিস্ট। বেশী বয়স হয় নি জেনেরিক আধারের, মাত্র ২ বছর হলও এই সংস্থার জন্ম। তবে এখানেই দেশপান্ডের স্বপ্ন শেষ না, বলতে পারেন এখান থেকেই শুরু। তার লক্ষ্য আগামী ১ বছরের মধ্যে ১০০০ এর ওপরে খুচরো দোকান খোলা, আর সেটা বিভিন্ন বিভিন্ন রাজ্যতে।।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন