সমুদ্রে সৈকতে দেখা মিললো কাঠের মতো দেখতে বিরল প্রাণী, হতবাক নেটবিশ্ব

আমরা সবাই জানি পৃথিবী তৈরি হয়েছে তিন ভাগ জল এবং এক ভাগ স্থল নিয়ে। অর্থাৎ এর থেকেই বোঝা যায় পৃথিবীর বেশির ভাগ প্রাণী জলে বসবাস করে। কয়েক দিন আগেই এক বিরাট আকৃতির মাছকে দেখা গিয়েছিল সমুদ্রে। যা সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছিল। এর পরেই দেখা মিলল সমুদ্র সৈকতে এক বিরল প্রজাতির প্রাণী যা অনেকটা একটি কাঠের স্তূপের মত দেখতে।

বিট্রেনের নর্থ ওয়েলেস অঞ্চলের কারনাফোন সমুদ্রে দেখা মিলিছে এই প্রানীটির। আসলে মার্কিন দম্পতি ঘুরতে এসেছিল এই সমুদ্রসৈকতে। সমুদ্রে কিছুক্ষন যাওয়ার পরই দেখতে পান একটি কাঠের মত স্তুপকে, প্রথমে তারা বুঝতে পারেননি এটি একটি প্রাণী। কাছে যাওয়ার পরে বুঝতে পারে যে এটি কোন কাঠের স্তুপ নয় এটি কোনো প্রানী।তবে তাদের মধ্যে একটি সন্দেহ হচ্ছিল এটি কোন সামুদ্রিক প্রানী কিনা। এরজন্য তারা গুগল সার্চ করে এবং দেখতে পায় যে এটি একটি সামুদ্রিক প্রাণী। এরপরেই মার্কিন দম্পতি এই অদ্ভুত প্রানীটির ভিডিও সোশ্যাল মিডিয়া শেয়ার করে এবং অনেক মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে এই ভিডিওটি।

আসলে এই প্রানীটি বার্নাক্যাল প্রজাতির প্রানী, বিশেষত এই প্রানীটি স্পেন ও পর্তুগাল অঞ্চলে বেশি পাওয়া যায়। ওখানকার মানুষেরা এই প্রাণীটিকে খাদ্য হিসেবে গ্রহণ করে। গুরুত্বপূর্ণপূর্ণ বিষয় হল এই প্রাণীটির চড়া দামে বিক্রিও হয় বাজারে, এর দাম প্রায় ২৫ পাউন্ডের কাছাকাছি। নেটিজেনরা এই প্রাণীটিকে দেখে প্রথমে ভয় পেয়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে শেয়ার হয়েছে এই প্রাণীটির ভিডিও।