চলচ্চিত্রে অনবদ্য অবদানের জন্য দাদা সাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হবে রজনীকান্তকে

৫১ তম দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপক হিসেবে মনোনীত হয়েছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। সম্প্রতি কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর একটি টুইট মারফত এই কথা জানিয়েছে। রজনিকান্ত তাঁর কর্মজীবনে দর্শকদের বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। দক্ষিণের “থালাইভা” রজনীকান্তকে এবার তার প্রতিদান স্বরূপ চলচ্চিত্র জগতের সর্বশ্রেষ্ঠ দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হবে।

প্রসঙ্গত, ভারত সরকারের তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে প্রতিষ্ঠিত ডিরেক্টর অফ ফিল্ম ফেস্টিভেল সংস্থার তরফ থেকে জাতীয় পুরস্কার সমারোহের আয়োজন করে প্রতিবছর যোগ্য ব্যক্তিকে দাদাসাহেব ফালকে পুরস্কার সম্মানে ভূষিত করা হয়। এই বছর এই পুরস্কার পেতে চলেছেন “থালাইভা”। এই খবরে তার অনুরাগীরাও বেশ খুশি।

প্রসঙ্গত, দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপককে একটি স্বর্ণ কমল পদক, 10 লক্ষ টাকা এবং একটি সাল দেওয়া হয়। ভারতীয় চলচ্চিত্র জগতের প্রগতি এবং উন্নয়নে ব্যক্তির অবদানের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার প্রদান করা হয়। রজনীকান্ত একসময় বলিউডে রীতিমতো কঠোর পরিশ্রম করে তবেই আজ বি-টাউনের উজ্জ্বলতম নক্ষত্র হতে পেরেছেন।

একসময় বাসে সহকারি কর্মী হিসেবে কাজ করেছেন তিনি। তবে অভিনয় ছিল তাঁর নেশা। খুব ছোট থেকেই নাট্যজগতে তাঁর প্রবেশ। এরপর বলিউডে পা রেখে একের পর এক ছবিতে নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন। ১৯৭৫ সালের রাগাঙ্গাল সিনেমা মারফত বলিউডের ডেবিউ করেন তিনি। এরপর অবশ্য আর ঘুরে তাকাতে হয়নি তাকে। ভারতীয় চলচ্চিত্র জগতের “থালাইভা” এবার তার যোগ্য সম্মান পেতে চলেছেন।