ফের কেন্দ্রকে তোপ রাহুলের, পাকিস্তানও ক’রোনা মোকাবিলায় ভারতকে পিছনে ফেলে দিয়েছে

একেবারে প্রথম থেকেই এই দাবি করে আসছিল রাহুল গান্ধী, যে কোনোভাবেই ভারত সরকার করোনা মোকাবিলায় সফল না। এবার তার থেকেও আরও এক স্টেপ আগে গিয়েই কটাক্ষ করে বললেন। তিনি এবার মন্তব্য করে বললেন, ভারত ছাড়া বাকি প্রতিবেশী দেশ করোনা মোকাবিলা করেছে সফল ভাবে।তার মধ্যে নাকি আছে পাকিস্তান ও আফগানিস্তানও। আর তার ফলেই দেশের আর্থনীতির বেহাল দশা তুলে ধরেছে সবার সামনে।

স্বাভাবিকভাবেই করোনার কারণে দেশের অর্থনৈতিক পরিস্থিতি অনেকটাই বেহাল দশায়। আর সেটা নিয়েই আই এম এফ একটি রিপোর্ট পেশ করেছে, সেখানেই জিডিপি ১০.৩% হারে সংকুচিত হতে পারে, এদিকে এপ্রিল জুন মাসের জিডিপি মাইনাস ২৩.৯% হারে সংকুচিত হয়েছে। আর এই হিসেবে অর্থনৈতিক ধাক্কা সামলানো মুখের কথা না। তাই দেশের অর্থনীতির সংকোচন ১০% এর বেশী হবে বলেই মনে করা হচ্ছে।

এমনকি ভারত তার প্রতিবেশী দেশ গুলোর থেকেও জিডিপির দিকে পিছিয়ে যেতে পারে, সব থেকে অর্থনৈতিক দিক থেকে খারাপ পরিস্থিতির মধ্যে পরতে চলেছে ভারত, যেটা আই এম এফের তরফ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে।এবার সেটাকেই অস্ত্র করে রাহুল গান্ধী টুইট করে মোদী সরকারকে কটাক্ষ করেন। তিনি টুইটে লিখেছেন , এটি বিজেপি সরকারের আরও বেশী চমকপ্রদ সাফল্য। এমনকি পাকিস্তান, আফগানিস্তানও আমাদের থেকে করোনা পরিস্থিতি ভালো সামলেছে। তিনি যে টুইট করেছে সেখানে দেখা যাচ্ছে ভারত বাদে বাকি সব প্রতিবেশী দেশ অর্থনৈতিক দিক থেকে অনেকটাই উচুতে।।