Python v King Cobra, শক্তি বনাম বিষ, কে জিতলো শেষ পর্যন্ত, দেখুন ভাইরাল ভিডিও

প্রতিটি জীবজন্তুকে প্রতিমুহূর্তে বেঁচে থাকার জন্য লড়াই করতে হয়। কখনো তাকে লড়াই করতে হয় অন্য কোন জীব জন্তুর সঙ্গে, কখনো আবার নিজে গোত্রের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়। সম্প্রতি এ রকমই একটি অস্তিত্ব লড়াইয়ের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যা দেখে রীতিমতো চমকে গেছে সকলে। মাত্র ১৪ সেকেন্ডের এই ভিডিও দেখে সকলেই বুঝেছেন যে যাদের দেখলে আমরা ভয় পাই, তারাও কোথাও-না-কোথাও একে অপরকে দেখে একইভাবে ভয় পায়। ভিডিওটি ঘিরে রয়েছে একটি পাইথন এবং একটি কিং কোবরা।

আমরা সকলেই জানি যে বিষধর প্রাণী দের মধ্যেই সকলের আগে নাম নেওয়া যায় এই দুটি প্রাণীর। তবে হিংস্র প্রাণীর অস্তিত্ব লড়াইয়ের জন্য প্রতি মুহূর্তে যে কষ্ট করে, তারই একটি ছবি ফুটে উঠেছে এই ভিডিওতে। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একে অপরের প্রতি হিংসাত্মক মনোভাব নিয়ে আক্রমণ করেছে কিং কোবরা এবং পাইথন। কেউ কাউকে একচুয়াল জমি ছেড়ে দিতে রাজি নয়। আবার অন্যদিকে কেউ হার মানবে না।

এরকম বেশ খানিকক্ষণ চলার পর হঠাৎ করে কিং কোবরা আঘাত করে বসে পাইথনকে। বিষধর হয়েও অন্যের বিষ সহ্য করার ক্ষমতা ছিলনা পাইথনের। তাই মুহূর্তের মধ্যে দম বন্ধ হয়ে যায় তার। এইরকম একটি দমবন্ধ করা ভিডিও দেখে সকলেই রোমাঞ্চিত হয়েছেন।খাদ্য ও খাদকের সম্পর্ক ছাড়াও উপস্থিত লড়াইয়ের এই যুদ্ধ এক কথায় অভাবনীয়।