আসছে Pulsar ইলেকট্রিক, অ’ধী’র আ’গ্র’হে বসে আছেন গ্রাহকরা

যতদিন যাচ্ছে পেট্রলের দাম বৃদ্ধি পাচ্ছে তাই মোটরবাইক সংস্থা গুলি ইলেকট্রনিক বাইকের দিকে বেশি নজর দিচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই যে ভারতের রাস্তায় আরও বেশ কিছু ইলেকট্রিক গাড়ি ও বাইক দেখা যেতে চলেছে তা বলাই বাহুল্য।
সম্প্রতি জনপ্রিয় বাইক সংস্থা বাজাজ।

আর এই সংস্থার সবচেয়ে জনপ্রিয় মডেলগুলির কথা যদি বলতে হয়, তাহলে বাজাজ পালসার ও বাজাজ চেতক এই দুই মডেলের নাম নিতেই হয়। তবে দেশে যে হারে ইলেকট্রনিক বাইকের চল বাড়ছে তাতে চাহিদার কথা মাথায় রেখে এবার নিজেদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে এই সংস্থা। বাজাজ চেতক হলো বাজাজের লঞ্চ করা প্রথম ইলেকট্রিক স্কুটার।

তাই এবার শুধু পেট্রল চালিত বাইক নয় পাশাপাশি ইলেকট্রিক বাইকও বাজারে নামাতে চলেছে তারা। জানা যাচ্ছে, সম্প্রতি পুনের আরাকুদিতে নিজেদের দ্বিতীয় ইলেকট্রিক বাইক তৈরির কারখানার উদ্বোধন করেছে বাজাজ কোম্পানি। তাই মনে করা হচ্ছে যে, এবছরের শেষের দিকে ইলেকট্রিক বাইক ও স্কুটার নিয়ে বেশ বড় কিছু ঘোষণা করতে চলেছে এই সংস্থা।

আরো পড়ুন: শুধু স’ন্ত্রা’স’বা’দী কার্যকলাপেই ব্য’স্ত, জাতিসংঘে পাকিস্তানকে চ’র’ম শি’ক্ষা দি’লো ভারত

এই কাজের জন্য ইতিমধ্যেই ইউলু নামক একটি স্টার্ট-আপ সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে বাজাজ। বাজাজ বরাবরই একটি বিশ্বস্ত সংস্থা। তাই কোনো গ্রাহক পেট্রোল চালিত বাইক বা ইলেকট্রনিক বাইক যেটাই কিনতে চান না কেনো বাজাজের ওপরই যে ভরসা করবেন তা বলাই বাহুল্য।

ফলে বাজাজ চেতক বা বাজাজ পালসার ইভি লঞ্চ করার পর যে, এর ব্র্যান্ডিং-এর পিছনে খুব বেশি সময় বা অর্থ খরচ করতে হবে না তা তাঁদের বাইকের কোয়ালিটি দেখেই বোঝা যায়।