যা খেয়ে লাস্যময়ী হয়েছেন, বিউটি টিপস শেয়ার করলেন পূজারিণী, দেখুন অভিনেত্রীর চোখ ধাঁধানো ছবি

বলিউডের অন্যতম নায়িকা পূজারিণী ঘোষ। তার অসাধারণ অভিনয়ের পাশাপাশি তিনি তাঁর অসাধারণ ত্বকের জন্য বিখ্যাত। শীতকাল মানেই আমাদের সকলের আগে মাথায় চিন্তা জাগে যে কিভাবে সঠিক উপায় আমরা আমাদের ত্বকের যত্ন নেব। অনেক সময় আমাদের ত্বক এবং হাত পা ফেটে যায়। অনেক চেষ্টা করেও সেটা নিয়ন্ত্রণে আনতে পারি না আমরা। শীতকালে ত্বককে রক্ষা করার জন্য নিজের কিছু ডেলি রুটিন শেয়ার করলেন পূজারিণী ঘোষ।

শীতকালে ত্বক কিভাবে রক্ষা করব সেই প্রসঙ্গে তিনি বলেছেন যে, শীতকালে আমরা সবসময় আনন্দ-উৎসবে মেতে উঠি।কিন্তু কোথাও না কোথাও আমরা ভুলে যাই আমাদের ত্বকের যত্ন নিতে হয়। এই সময় ত্বক শুকিয়ে যায় এবং ফাটতে শুরু করে দেয়। তাই দুর্গাপূজোর পর থেকেই আমি আমার ত্বকের যত্ন নিতে শুরু করে দি।

পূজারিণী খাওয়া-দাওয়ার সঙ্গে ত্বকের একটি সম্পর্ক আছে বলে মনে করেন। তাই তিনি প্রত্যেকদিন খুব ভালো সবজি রাখেন তার খাদ্য তালিকায়। প্রত্যেকদিন তিনি ভেজিটেবল স্যুপ খাবার চেষ্টা করেন। এছাড়া অবশ্যই প্রচুর পরিমাণে জল খাওয়া বাধ্যতা মূলক বলে মনে করেন তিনি।

শীতকালে অভ্যর্থ ওষুধ নারকেল তেল। পূজারিণী বলেন যে,শীতকাল আসার আগেই আমি নারকেল তেল ব্যবহার করতে শুরু করে দিই। চুলে হট অয়েল ম্যাসাজ বাধ্যতামূলক আমার কাছে। এছাড়াও পায়ে নিয়মিত পেডিকিউর করি। বাড়িতে বানানো কিছু ফেইসপ্যাক মাখি, তার মধ্যে মায়ের শিখিয়ে দেওয়া দুধের সর মাখার অভ্যাসএখনও যায়নি।

এছাড়া অবশ্যই কোনো পার্টি অথবা অনুষ্ঠানে গেলে বাড়িতে এসে মেকআপ তুলে দেওয়া বাধ্যতামূলক।

মেকআপ একান্তই না করা ভালো, যদি একান্তই মেকআপ করতে হয়, টা হলে বাড়িতে এসে সমস্ত মেকআপ তুলে তারপর শুতে যাওয়া উচিত। নিয়মিত সুস্থ এবং স্বাভাবিক জীবন যাপন করলে ত্বক এমনিতেই ভালো থাকে বলে মনে করেন অভিনেত্রী।