PSC: মৎস্য দপ্তরে নিয়োগ শীঘ্রই, আবেদনের খুঁটিনাটি, যোগ্যতা জেনে নিন

এবার পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে পশ্চিমবঙ্গের শুরু হয়ে গেল নিয়োগ প্রক্রিয়ার আবেদন। পশ্চিমবঙ্গ মৎস দপ্তর এ ১০০ জন অফিসার পদে নিয়োগ করা হবে যার কারণে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত।wbpsc.gov.in তাই যারা আগ্রহী প্রার্থী রয়েছেন তারা এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

আপাতত জেপদে ১০০ জন অফিসার নিয়োগ করা হচ্ছে সেই পদের নাম ওয়েস্টবেঙ্গল জুনিয়ার ফিশারিজ সার্ভিস গ্রেড ২ ক্যাডারে ফিশারি এক্সটেনশন পদে নিয়োগ প্রক্রিয়া চলছে। এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন, মৎস্য বিজ্ঞানে স্নাতক সাথে জানতে হবে মাছ ধরা ও জলের বিভিন্ন সম্পর্কে।

অবশ্যই আপনাকে জানতে হবে বাংলা ও নেপালি ভাষা।পহেলা জানুয়ারি ২০২১ সাল পর্যন্ত প্রত্যেক প্রার্থীর বয়স ৩৯ বছরের মধ্যে থাকতে হবে,আর তাহলেই তারা এই পদের জন্য আবেদন করতে পারবে।

এদিকে অসংরক্ষিত প্রার্থীদের জন্য ফি জমা দিতে হবে ১৬০ টাকা, কিন্তু তপশিলি জাতি ও উপজাতিদের কোন আবেদন ফি জমা দিতে হবে না। তবে যারা নেট ব্যাঙ্কিং ক্রেডিট কার্ড ডেবিট কার্ডের মাধ্যমে এমনকি ব্যাংকে গিয়ে টাকা জমা করবে তাদের কনভেনিয়েন্স ফি ও তার উপর ১৮% জিএসটি বাবদ জমা করতে হবে।