পু’রা’নো জায়’গায় বা’জা’র বসা’নোর দাবি’তে রাজ্য স’ড়’ক অব’রোধ করে বি’ক্ষো’ভ ব্যবসায়ী’দের

পুরানো জায়গায় বাজার বসানোর দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ ব্যবসায়ীদের

মঙ্গলবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত রানিডাঙ্গাতে বাজার সরিয়ে পুরানো জায়গায় বাজার বসানোর দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় ব্যবসায়ীরা। জানা গিয়েছে যে লকডাউনের সময় নেতাজি মিনি মার্কেট সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল প্রথমে কালারাম হাইস্কুলে। সেখান জল জমাতে থাকায় বাজার বসাতে সমস্যা। এবং পুনরায় সেখান থেকে বাজার সরিয়ে পিএমজিএসওই রাস্তার উপরে চলে আসে।

তবে লকডাউন কিছুটা শিথিল হবার পর পুনরায় বাজার আর সেই জায়গায় ফিরে আসেনি। পুনরায় সেই বাজার পুরানো জায়গায় বাজার বসানোর দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় ব্যবসায়ীরা। এই বিষয়ে নেতাজি মিনি মার্কেটের সভাপতি শংকর মন্ডল বলেন লকডাউনের সময় আমাদের বাজার সরিয়ে এই জায়গায় আনা হয়েছিল। যখন লকডাউন কিছুটা শিথিল হল তখন থেকে এই বাজার পুরানো জায়গায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রসাশনের কাছে ঘুরেছি।

ফাঁসিদেওয়ার বিডিও এর কাছে গেলে তিনি বলেন নকশালবাড়ির বিডিও এর আছে যান আর নকশালবাড়ির বিডিও এর আছে গেলে উনি ফাঁসিদেওয়ার বিডিও এর আছে আসতে বলেন। এখন আমরা হয়ে গেছি ফুটবল। আমরা এসডিও জেলা শাসক সকলে জানিয়েছি তারা আশ্বাস দিয়েছি। কিন্তু কোন লাভ হয়নি। তাই বাধ্য হয়ে আমরা পথ অবরোধ করলাম।

অপরদিকে এই পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফাঁসিদেওয়া থানার বিশাল পুলিশ বাহিনী। এরপর পুলিশ প্রশাসনের আশ্বাসের পর অবরোধ তুলে নেন স্থানীয় ব্যবসায়ীরা।