“হাঁটু দেখা যাচ্ছে তো”, “ছেড়া জিন্স” ইস্যুতে মোদির ছবিকে কটাক্ষ প্রিয়াঙ্কা গান্ধীর

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিংয়ের “মহিলাদের ছেঁড়া জিন্স পরিধান” প্রসঙ্গে বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে দেশজুড়ে প্রতিবাদের বন্যা বয়ে গিয়েছে। আমজনতা থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বরা একযোগে তার এমন বিতর্কিত মন্তব্যের বিরোধিতা করেছেন। এবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় অভিনব উপায়ে প্রতিবাদ জানালেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

প্রিয়াঙ্কা সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির দুটি পুরনো ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে তাঁরা দুজনেই সংঘের পুরনো উর্দি সাদা জামা এবং খাঁকি হাফপ্যান্ট পরে রয়েছেন। উক্ত ছবি দুটিতে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীর হাঁটু দেখা যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে কটাক্ষ হেনে প্রিয়াঙ্কা ক্যাপশনে লিখেছেন, “হে ভগবান! উনাদের হাঁটু দেখা যাচ্ছে যে!”।

প্রসঙ্গত, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং সম্প্রতি পশ্চিমি পোশাক হাঁটু ছেঁড়া জিন্স পরিধানের তীব্র বিরোধিতা করেন। তিনি মনে করেন, মহিলারা যদি হাঁটু ছেঁড়া জিন্স পরেন তাহলে সেই মহিলার পরিবারে বাচ্চারা বেড়ে ওঠার জন্য সঠিক পরিবেশ পেতে পারে না। তার দাবি ছিল পশ্চিমী সভ্যতা অনুসরণ করতে গিয়ে আমাদের ছেলেমেয়েরা কার্যত ভারতীয় সংস্কৃতিকেই ভুলতে বসেছে।

তার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে দেশজুড়ে মহিলাদের মধ্যে বিক্ষোভের ঝড় ওঠে। তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র থেকে শুরু করে অভিনেত্রী জয়া বচ্চন, প্রতিবাদ করতে বাদ যান নি কেউই। দেশের বিভিন্ন প্রান্তের মহিলারা ছেঁড়া জিন্স পড়েই সোশ্যাল মিডিয়ায় ফটো আপলোড করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর বক্তব্যের বিরুদ্ধে বিক্ষোভ প্রকাশ করেছেন।