Breaking: ক’রো’না পরিস্থিতিতে আজ বিকেল ৫টায় জাতির উদ্দেশ্যে ভাষণ প্রধানমন্ত্রীর

আজ বিকেল পাঁচটা নাগাদ জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে সোমবার বিকেল ৫ টা নাগার জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী। তবে ঠিক কোন বিষয়ের উপর ভাষণ দেবেন প্রধানমন্ত্রী তা এখনো স্পষ্ট নয়। প্রধানমন্ত্রী তার ভাষণে দেশবাসীর জন্য কি বক্তব্য রাখতে চলেছেন তা জানার জন্য উৎসাহী সারা দেশের মানুষ।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনার প্রথম ঢেউ যখন দেশে আছড়ে পড়ে তখন প্রধানমন্ত্রী প্রায়শই জাতির উদ্দেশ্যে ভাষণ দিতেন। দেশবাসীকে করোনা নিয়ে সচেতন করতেন তিনি। তার এই উদ্যোগ শুধু ভারতেই নয় সারা বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছিল। দেশবাসীকে করোনা নিয়ে সচেতন করার জন্য প্রধানমন্ত্রীর এই উদ্যোগ কার্যত সারা বিশ্বের কাছে অভিনব পন্থা ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকেও প্রশংসিত হয়েছিল মোদি সরকার।

তবে করোনার দ্বিতীয় ঢেউ যখন দেশে আছড়ে পড়লো তখন প্রথম বারের তুলনায় মোদি সরকার জনসমক্ষে অনেক কম এসেছেন। এর আগে দেশের বিভিন্ন স্থানে লকডাউন চালু হওয়ার সময় কেবল একবার জনসমক্ষে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তারপর এই নিয়ে দ্বিতীয় বার ‌ দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজনৈতিক মহলের অনুমান প্রধানমন্ত্রী হয়তো দেশবাসীকে করোনা নিয়ে সতর্ক করার উদ্দেশ্যেই আবার ভাষণ দিতে চলেছেন।

এতদিন প্রধানমন্ত্রী মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যা বলার বলেছেন। তবে এবার তিনি মন কি বাত অনুষ্ঠানে নয়, জাতির উদ্দেশে ভাষণ দিতে আরো একবার মিডিয়ার সামনে আসছেন। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে আবার সচেতনতার অভাব দেখা দিয়েছে। যে কারণে প্রধানমন্ত্রী হয়তো দেশবাসীকে আর একবার সতর্ক করতেই আসছেন বলে অনুমান বিভিন্ন মহলের।