ভাঙা মূর্তি পু’জো করছেন পুরোহিত, বাংলাদেশের ভিডিও দেখে চোখে জল ও মনে ক্ষো’ভ নেটিজেনদের

উৎসবের মুহুর্তে বাংলাদেশের মাটিতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক বিদ্বেষের ঘটনা নিয়ে কার্যত আন্তর্জাতিক মহলে ধিক্কার শুরু হয়েছে। ভারত-বাংলাদেশের ঘটে যাওয়া এই ঘটনার বিপক্ষে চরম নিন্দা করেছে। তবে এরই মধ্যে বাংলাদেশ থেকে একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ভগ্নপ্রায় ওই দুর্গা মন্ডপে বসেই পুরোহিত টুকরো হয়ে যাওয়া দেবী দুর্গার মূর্তিকে পূজা করছেন।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। মৌলবাদীদের হাতে প্রায় ধ্বংসপ্রাপ্ত দুর্গা মূর্তিকেই নিষ্ঠা সহকারে পূজা করছেন পুরোহিত। পাশাপাশি বিশ্ব শান্তি এবং হিন্দুদের রক্ষার্থে মা দুর্গার কাছে কাতর আবেদন করছেন তিনি। বাংলাদেশের ভাইরাল হওয়া ওই ভিডিও কার্যত নেটিজেনদের চোখে জল এনে দিচ্ছে।

বাংলাদেশের হিন্দু মন্দির এবং দূর্গা মন্ডপের উপর হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে পর্যন্ত দুইজন সংখ্যালঘু প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। নিখোঁজ হয়েছেন বেশ কয়েকজন। বাংলাদেশের বিশিষ্ট সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, মৌলবাদী দুষ্কৃতীরা সেই দেশের অন্ততপক্ষে পঞ্চাশটি মন্দিরে এবং পূজামণ্ডপে হামলা চালিয়েছে। ঘটনার পরিপ্রেক্ষিতে প্রায় ১৫০ জনেরও বেশি সংখ্যালঘু আহত হয়েছেন।

ঘটনার চরম নিন্দা করেছেন ভারতীয় দেশ নেতারা। এমনকি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দোষীদের কড়া শাস্তির ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেছেন। তিনি এমন ঘটনার পরিপ্রেক্ষিতে এর সঙ্গে জড়িত ব্যক্তিদের চরম নিন্দাও করেছেন।