AIIMS-এ ভর্তি হলেন রাষ্ট্রপতি কোবিন্দ, আজই করা হতে পারে সার্জারি!

বুকে আচমকা ব্যথা এবং অস্বস্তি অনুভব করায় গত ২৬শে মার্চ সকালে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি হয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর অবশ্য তাকে দিল্লির AIIMS-এ স্থানান্তরিত করা হয়। তার চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত তিনি সুস্থ রয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে সম্ভবত আজ তার বাইপাস সার্জারি করা হতে পারে।

৭৫ বছর বয়সী ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বর্তমানে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন। তার সব রকম শারীরিক পরীক্ষা করানো হয়েছে। AIIMS-এর চিকিৎসকরা তার শারীরিক পরিস্থিতি বিবেচনা করে আজকেই তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন।

AIIMS হাসপাতালে বর্তমানে চিকিৎসকদের নিয়ে রাষ্ট্রপতির জন্য একটি বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারাই রাষ্ট্রপতির উপর সর্বক্ষণ নজর রাখছেন। প্রসঙ্গত, সম্প্রতি করোনার প্রথম ডোজ নিয়েছেন রাষ্ট্রপতি। আচমকা তার এই শারীরিক পরিস্থিতি ভ্যাকসিনেশনের আফটার ইফেক্ট কিনা আপাতত তা খতিয়ে দেখছেন চিকিৎসকেরা।

এদিকে রাষ্ট্রপতি ভবনের তরফ থেকে প্রদত্ত বিবৃতিতে জানানো হয়েছে, রুটিন চেকআপের জন্য দিল্লির সেনা হাসপাতালে গিয়েছিলেন রাষ্ট্রপতি। সেখানেই আচমকা বুকে ব্যথা অনুভব করেন তিনি। চিকিৎসকেরা তাই তাকে ভর্তি করে নিয়েছেন। এমনটাই জানাচ্ছে রাষ্ট্রপতি ভবন।