দিলীপ কুমারের বাড়ি দখলের প্র’স্তু’তি শু’রু পাকিস্তানে, দা’ম উঠলো ২৫০ কো’টি টা’কা

গতকাল মৃত্যু হয়েছে প্রবাদপ্রতিম অভিনেতা দিলীপ কুমারের। আমরা হয়তো অনেকেই জানিনা তার আদি বাসস্থান রয়েছে পাকিস্তানে। অভিনেতার মৃত্যুর পর স্বাভাবিকভাবেই তার পৈতৃক বাড়ি নিয়ে বিবাদ দেখা গেছে। উনার পৈতৃক বাড়ি বর্তমানে অবস্থিত পাকিস্তানের পেশোয়ারে। সেখানে সকলে তাকে ইউসুফ খান বলে চেনেন। হ্যাঁ দিলীপ কুমারের আসল নাম ইউসুফ খান, যিনি সিনেমাতে এসে তার নাম বদল করে ফেলেন।

দিলীপ কুমারের মৃত্যুর পর পাকিস্তান সরকার উনার বাড়ি গিয়ে মিউজিয়াম তৈরি করার সিদ্ধান্ত গ্রহণ করলেন। তবে এই সিদ্ধান্তের ওপর বেশ কিছু বাধানিষেধ আরোপ হতে পারে বলে মনে করা হচ্ছে। আসলে ইউসুফ খান ওরফে দিলীপ কুমারের বাড়ির যিনি বর্তমান মালিক, তিনি অভিনেতার মৃত্যুর পর পাকিস্তান সরকার কি নির্দিষ্ট দামে বাড়ি বিক্রি করতে রাজি নন।

ইউসুফ খানের মৃত্যুর পর পাকিস্তানি তাকে এবং তার বাড়ি নিয়ে শুরু হয়েছে জোর চর্চা কারণ বাড়ির দাম নিয়ে রীতিমতো কোন্দল বেধে গেছে। পাক সরকার দিলীপ কুমারের বাড়ির জন্য মূল্য সির করেছিলেন ৮০ লক্ষ ৫৬ হাজার টাকা। কিন্ত দিলীপ কুমারের মৃত্যুর পর ওই বাড়ির জন্য আড়াইশো কোটি টাকা দেওয়ার দাবি উঠেছে। তাই বাড়ির মালিক কোনভাবেই এই বাড়িটি ৮০ লক্ষ টাকায় বিক্রি করতে চান না।