বিজেপিতে আসার ইচ্ছে ছিলো প্রশান্ত কিশোরের! আমরা নিতে চাইনি, বিস্ফোরক অমিত শাহ

ভোট উপলক্ষে বিভিন্ন রাজ্য থেকে ডাক পড়ে তার! বিহার, পশ্চিমবঙ্গের পর সম্প্রতি পাঞ্জাবের ভোট কৌশলী হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে তার নাম আমরা সকলেই জানি। তার নাম প্রশান্ত কিশোর। সম্প্রতি বাংলার ভোট কৌশলীর দায়িত্ব সামলিয়েছেন তিনি। তাকে কেন্দ্র করে শাসক দলের অভ্যন্তরে নানান তরজা দেখা দিয়েছে।

প্রশান্ত কিশোর বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে তৃণমূলের রণকৌশল তৈরী করেছেন। এহেন প্রশান্ত কিশোর নাকি নিজেই বিজেপি দলের অন্তর্ভুক্ত হতে চেয়েছিলেন! এমনটাই দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার একটি বাংলা সংবাদমাধ্যমে সম্প্রচারিত সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, প্রশান্ত কিশোর নিজেই বিজেপি দলে যোগদান করতে চেয়েছিলেন!

প্রসঙ্গত, সম্প্রতি একটি আলোচনাসভায় বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রীর অনুরোধেই প্রশান্ত কিশোরকে দলে নিয়েছিলেন তিনি! সেই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, প্রশান্ত কিশোর নিজেই স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সক্রিয় রাজনীতিতে যোগদানের ইচ্ছা প্রকাশ করেছিলেন। তার আগ্রহের কারণেই নীতিশ কুমারের সঙ্গে কথা বলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী এও বলেছেন, প্রশান্ত কিশোর দলে এলে লাভ হবে বলে মনে করেছিলেন নীতিশ। তাই তাকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু প্রশান্ত কিশোর শেষমেষ দলে টিকতে পারেননি। প্রসঙ্গত, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে বিহারে জনতা দলে যোগদান করেন প্রশান্ত কিশোর। তবে পরবর্তী সময়ে CAA এবং আরও অন্যান্য বিষয় নিয়ে দলীয় সিদ্ধান্তের বিরোধিতা করেন তিনি।