ছোট পর্দার জনপ্রিয় অভিনেতার বি’রু’দ্ধে ১৪১ কো’টি টা’কা প্র’তা’র’ণা’র অভিযোগ

আরো একবার প্রতারণার অভিযোগে গ্রেফতার হিন্দি টেলিভিশনের অন্যতম প্রখ্যাত অভিনেতা অনুজ সাক্সেনা। তাকে সম্প্রতি গ্রেপ্তার করেছেন মুম্বাই পুলিশের ইকনোমিক অফেন্সেস শাখা। ১৪১ কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। অনুজ সাক্সেনা নয়ের দশকের নিজের টেলিভিশনের জগতের যাত্রা শুরু করেছিলেন। সনি টেলিভিশন সম্প্রচারিত কুসুম ধারাবাহিকে অভয় কাপুরের চরিত্রে অভিনয় করে খ্যাতির পৌঁছে গিয়েছিলেন তিনি। এরপর ধারাবাহিক কুমকুম এক পেয়ার কা বন্ধন, রিস্ত কি ডোর, সারা আকাশ, এই সমস্ত ধারাবাহিকে অভিনয় করেছেন অনুজ। এরপরই তিনি দুটি সিনেমাতে অভিনয় করেছেন যার নাম চেজ’ এবং ‘পরাঠেওয়ালি গলি’।

কিন্তু পরবর্তী সময়ে তিনি ব্যবসায় মন দেন। একটি ফার্মাসিটিক্যাল কম্পানি চিফ অপারেটিং অফিসার হিসাবে যোগদান করেছিলেন অনুজ। সেই কারণেই তার বিরুদ্ধে ১৪১ কোটি টাকার অভিযোগ উঠেছে। কোম্পানির এক বিনিয়োগকারী তার বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন। তার কথা অনুযায়ী, ২০১২ সালে অনেকটা টাকা ইনভেস্ট করেছিলেন তিনি এই কোম্পানিতে। ২০১৫ সালে সেই সময়সীমা পূর্ণ হয়ে গেছে। কিন্তু তারপরেও তিনি টাকা পাননি বলেও অভিযোগ করেছেন ওই বিনিয়োগকারী। বার বার বলেও যখন কোন কাজ হয়নি তখন তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন।

তবে এই সমস্ত অভিযোগ অস্বীকার করে দেন অনুজ। তিনি দাবি করেন যে, তিনি ২০১৫ সালের ফার্মাসিটিক্যাল কম্পানি চিফ অপারেটিং অফিসার হয়েছিলেন। তার কম্পানি স্যানিটাইজার এবং পি পি ই তৈরি করে। এই টুকুই তিনি জানেন। এর বাইরে কোন টাকার কথা তিনি একেবারেই জানেন না।

যদিও অভিনেতাকে আদালতে তোলা হলে স্পেশাল জজ অভিজিৎ নন্দগাঁও জানান যে, চিফ অপারেটিং অফিসার এর মত যখন গুরুত্বপূর্ণ পদ যখন গ্রহণ করেছিলেন তখন এই বিষয়ে কিছু জানার কথা না তার। এই বিষয়ে আপাতত ইকনোমিক অফেন্সেস শাখাতে অনুজকে রাখার কথা নির্দেশ দিয়েছেন আদালত।