ভারত-বাংলাদেশ সীমান্তে ব্রাউন সুগার সহ ১১ লক্ষ টাকা উদ্ধার করলো পুলিশ

মালদা, ১৬ জানুয়ারি-  গোপন সূত্রে অভিযান চালিয়ে ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে খানিকটা দূরে ৩৫০ গ্রাম ব্রাউন সুগার সহ ১১ লক্ষ টাকার ভারতীয় নোট উদ্ধার করলো পুলিশ। এই ঘটনায় দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ইংরেজবাজার থানার পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে মহদিপুর গ্রাম পঞ্চায়েতের লোটন মসজিদ এলাকা থেকে ওই দুই মাদক কারবারিকে ব্রাউন সুগার এবং নগদ ১১ লক্ষ টাকা সহ গ্রেফতার করেছে পুলিশ।

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি চার চাকার বলেরো গাড়ি। সেটিও আটক করেছে পুলিশ।  এত বিপুল পরিমাণ টাকা এবং ব্রাউন সুগার নিয়ে ওই দুই দুষ্কৃতীরা কোথায় যাচ্ছিল, তার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ। শুক্রবার ধৃতদের সাতদিনের নিজেদের হেফাজতে নেওয়ার জন্য মালদা আদালতে আবেদন জানিয়েছে তদন্তকারী পুলিশ কর্তারা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত দুই মাদক কারবারি নাম প্রসেনজিৎ ঘোষ এবং নেসারুল ইসলাম। এদের বাড়ি বৈষ্ণবনগর থানা এলাকায়। উদ্ধার হওয়া ৩৫০ গ্রাম ব্রাউন সুগারের বর্তমান বাজারমূল্য প্রায় ৪ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ।

এছাড়াও গাড়ির মধ্যে একটি ব্যাগে ১১ লক্ষ টাকার ভারতীয় নগদ অর্থ মজুদ করা ছিল। পুলিশ জানিয়েছে,  ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী মহদীপুরের লোটধ মসজিদ এলাকা থেকে চার চাকার গাড়ির সহ ওই দুজনকে আটক করা হয়। এরপর ওই গাড়ি তল্লাশি চালিয়ে সেখান থেকে ব্রাউন সুগার এবং বিপুল পরিমাণ ভারতীয় অর্থ উদ্ধার হয়েছে।  ধৃত প্রসেনজিৎ ঘোষ ওই গাড়িচালক ছিল এবং নেসারুল ইসলাম ওই গাড়ির মালিক।  রাতের অন্ধকারে এত বিপুল পরিমাণ টাকা নিয়ে ধৃতেরা কোথায় যাওয়ার পরিকল্পনা নিয়েছিল এবং এই ব্রাউন সুগার গুলি কোথায় পাচার করা হতো তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
বাইট: ইংলিশবাজার থানার আইসি মদন মোহন রায়।